মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪ ০০:০০ টা
সংক্ষিপ্ত

ঢামেকে শিশু বিশেষজ্ঞের নামে ক্লাসরুম

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শিশু বিভাগে কর্মরত শিশু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. নাজমুন নাহারের নামে কলেজের একটি ক্লাসরুমের নামকরণ করা হয়েছে। গতকাল এ উপলক্ষে হাসপাতালের পুরনো ভবনের দ্বিতীয় তলায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে অধ্যাপক ডা. নাজমুন নাহারকে শুভেচ্ছা জানানো হয়। অনুষ্ঠানে এই শিশু বিশেষজ্ঞ বলেন, ‘আবেদন করে পুরস্কার আমি পেতে চাই না, সেই পুরস্কার আমার দরকার নেই। তোমরা আজকে ডেকে আমাকে যে সম্মান দিয়েছো, আমি কৃতজ্ঞ। সারা জীবন মনে রাখব তোমাদের এ সম্মান।’ ডা. নাজমুন নাহার বলেন, ‘রোগীদের তোমরা নিজেদের পরিবার মনে করবে। নিজেদের আত্মীয়স্বজন ভেবে আন্তরিকভাবে চিকিৎসা দেবে।’

অনুষ্ঠানে ঢামেক অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. শফিকুল আলম চৌধুরী তাঁর বক্তব্যে অধ্যাপক ডা. নাজমুন নাহারের কর্মময় জীবন থেকে অনুপ্রাণিত হয়ে কাজ করতে নবীন চিকিৎসকদের প্রতি আহ্বান জানান।

কলেজের শিশু বিভাগের প্রধান অধ্যাপক ডা. ইফফাত আরা শামসাদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান, কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. দেবেশ চন্দ্র তালুকদারসহ বিভিন্ন বিভাগের অধ্যাপক ও চিকিৎসক। বক্তারা তাঁদের বক্তব্যে ডা. নাজমুন নাহারের কর্মময় জীবনের স্মৃতিচারণা করেন। পরে অনুষ্ঠানে নাজমুন নাহারকে নিয়ে কেক কাটেন অতিথিরা।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর