বুধবার, ১০ জুলাই, ২০২৪ ০০:০০ টা
নিউইয়র্কে মির্জা আজম এমপি

নতুন প্রজন্মকে আওয়ামী লীগের ইতিহাস-ঐতিহ্য জানানোর তাগিদ

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

নতুন প্রজন্মকে আওয়ামী লীগের ইতিহাস-ঐতিহ্য জানানোর তাগিদ

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, তাঁর দলের ইতিহাস-ঐতিহ্য নতুন প্রজন্মকে অবহিত করার মধ্য দিয়েই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বহুজাতিক সমাজে আরও দৃঢ়ভিতের ওপর প্রতিষ্ঠিত করা সহজ হবে। কারণ প্রবাসের প্রজন্মের সমন্বয়েই আমেরিকার মতো একটি দেশ আজ বিশ্বে সবচেয়ে ক্ষমতাবান হিসেবে স্বীকৃত। মির্জা আজম ৮ জুলাই নিউইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তৃতা করছিলেন। অনুষ্ঠানে তিনি সংগঠনের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোকে দেওয়া ভাষণে বঙ্গবন্ধু এবং আওয়ামী লীগের উন্মেষ, সংগ্রাম ও বিকাশের বর্ণনা দেন এবং প্রবাসের সবাইকে ঐক্যবদ্ধ থাকার উদাত্ত আহ্বান জানান। পাশাপাশি দেশবিরোধী যে কোনো অপতৎপরতা যুক্তির আলোকে রুখে দেওয়ার পরামর্শ দেন।

কুইন্স প্যালেসে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ। নিউইয়র্ক স্টেট এবং মহানগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকও এ সময় শুভেচ্ছা বক্তব্য দেন। অনুষ্ঠানস্থলে মির্জা আজমকে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা ফুলেল শুভেচ্ছা জানান। উল্লেখ্য, মির্জা আজম বর্তমানে পারিবারিক সফরে নিউইয়র্কে রয়েছেন।

মির্জা আজম বলেন, বাংলাদেশ আওয়ামী লীগকে যদি চিনতে হয় তাহলে সবার আগে বঙ্গবন্ধুকে চিনতে হবে, জানতে হবে। আর বঙ্গবন্ধুকে জানতে গেলেই আওয়ামী লীগকে চেনা হবে। এর মধ্য দিয়েই ১৯৭১-এর মহান মুক্তিযুদ্ধকেও জানা যাবে। মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে জানার চেষ্টা করলেই ১৯৪৯ সালের ২৩ জুন জন্ম হওয়া আওয়ামী লীগের সুদীর্ঘ সংগ্রাম-লড়াই-আন্দোলন সম্পর্কে সবাই জানতে পারবেন।

সর্বশেষ খবর