বুধবার, ১০ জুলাই, ২০২৪ ০০:০০ টা

প্রশ্নপত্র ফাঁস চক্রের সোহেলের সম্পদের পাহাড় কুমিল্লায়

কুমিল্লা প্রতিনিধি

বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) পরীক্ষাসহ গত ১২ বছরে ৩০টি নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে ১৭ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের একজন মিরপুরের ব্যবসায়ী বলে পরিচিত আবু সোলেমান মো. সোহেল (৩৫)। তিনি কুমিল্লা আদর্শ সদর উপজেলার বানাশুয়া গ্রামের আবদুল ওহাবের ছেলে। তিন ভাই, দুই বোনের মধ্যে সোহেল সবার ছোট। ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসা অনুষদ থেকে স্নাতক শেষ করেছেন বলে পরিবারকে জানান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনের ছবি তার ফেসবুকে দেখা গেছে। এলাকার লোকজন জানত আমেরিকার কোনো এক লটারিতে সোহেল কোটি টাকা পেয়েছেন। সেই টাকায় এখন তিনি বড় ব্যবসায়ী। কুমিল্লায় সম্প্রতি কিনেছেন দেড় কোটি টাকার জমি। রয়েছে দুটি স্বর্ণের দোকানে বিনিয়োগ।

অনেকেই অভিযোগ করেন, সোহেল ছাত্র হিসেবে তেমন ভালো ছিলেন না। তিনি কীভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেছেন। এ নিয়েও তদন্ত হলে আরও অনেক কিছু বের হবে। সোহেলের ফেসবুকের নাম আবু সোলায়মান এম সোহেল। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সোহেল দুর্নীতিবাজদের কঠোর সমালোচনা করে পোস্ট দিতেন। ২০১৭ সালের ২৩ নভেম্বর একটি লেখা পোস্ট করেন সোহেল। তাতে লেখা ছিল- আগে বুঝতাম না কিন্তু এখন হাড়ে হাড়ে বুঝি; যে সার্টিফিকেট মনুষ্যত্ব, মানবিকতা, মূল্যবোধ, নৈতিকতা, সামাজিকতা শেখাতে পারে না। সে সার্টিফিকেট এক টুকরো কাগজ ছাড়া আর কিছু নয় আমার নিকট!...

নাম না প্রকাশ করার শর্তে স্থানীয় লোকজন জানান, সোহেলের বড় ভাই সুজনের স্বর্ণের দোকান আছে কুমিল্লা নগরীর ছাতিপট্টিতে। তার মেঝো ভাই খালেদেরও স্বর্ণের দোকান আছে বুড়িচং উপজেলা সদরে। দুটো দোকানের নাম ওহাব জুয়েলার্স। এই দুই দোকানে সোহেলের বড় বিনিয়োগ আছে বলে জানা যায়। গত রমজানের ঈদের আগে সোহেল বাড়ির পাশে দেড় কোটি টাকায় ৬০ শতক জমি কিনে নেন। এ ছাড়া এলাকার লোকজন জানেন, সোহেল ঢাকায় বড় গার্মেন্ট ব্যবসায়ী। এত কম বয়সে এত টাকার মালিক  হওয়ায় এলাকায় সোহেলকে নিয়ে বেশ আলোচনা রয়েছে। 

তার বাড়ির লোকজন জানান, সোহেলের বাবা আবদুল ওহাব আমেরিকায় আছেন। তার বড় ভাই খালেদ হোসেনকে কয়েকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

সর্বশেষ খবর