বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪ ০০:০০ টা

চট্টগ্রামে দুই ভুয়া ডাক্তারকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধন না নিয়ে চিকিৎসক লিখে রোগী দেখার দায়ে দুজনকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার রাতে চট্টগ্রামের পটিয়া ও রাউজান উপজেলায় অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়। এ সময় ওই দুজন থেকে ভবিষ্যতে এমন কাজ আর না করার মুচলেকাও নেওয়া হয়। তারা হলেন- পটিয়ার কুসুমপুরা ইউনিয়নের মৃত নুরুজ্জামানের মেয়ে তাহেরা বেগম ও পুলক কান্তি দে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস এ অভিযানে নেতৃত্ব দেন। তাহেরা কয়েক বছর ধরে চেম্বার খুলে রোগী দেখছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস বলেন, বিএমডিসির ডাক্তারি সনদ ব্যতীত চিকিৎসা দেওয়ার অভিযোগে ভুয়া ডাক্তার তাহেরা বেগমকে মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল আইনে ১ লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে তার কাছ থেকে মুচলেকা নিয়ে সতর্ক করা হয়।  

অন্যদিকে মঙ্গলবার রাতে রাউজান উপজেলা সদরের জলিল নগর আবসার মার্কেটের দোতলায় চেম্বারে অভিযান পরিচালনা করে পুলক কান্তি দেকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যজাই মারমা এ অভিযানে নেতৃত্ব দেন।

তিনি বলেন, ওই ব্যক্তি ল্যাব সহকারীর কাজ করতেন। নগরের একটি চক্ষু হাসপাতালে চক্ষু চিকিৎসকের সহকারী হিসেবেও কাজ করেন। কিন্তু তিনি এখানে চেম্বার খুলে রোগী দেখছেন। তাই তাকে ১ লাখ টাকা জরিমানা এবং ভবিষ্যতে ডাক্তার পরিচয় দিয়ে আর চিকিৎসা করবেন না মর্মে মুচলেকা নেওয়া হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর