বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪ ০০:০০ টা

কোটা আন্দোলনকারীদের হেনস্তার শিকার চিকিৎসক

প্রতিদিন ডেস্ক

কোটা সংস্কারের দাবিতে রাজপথে আন্দোলনরত শিক্ষার্থীদের হেনস্তার শিকার হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. জাহানারা আরজু। গতকাল রাজধানীর শাহবাগে এ ঘটনা ঘটে। ডা. জাহানারা আরজু অসুস্থ শাশুড়িকে দেখতে যাচ্ছিলেন। সে সময় শিক্ষার্থীরা গাড়ি থামিয়ে তার নাম-পরিচয় জানতে চাইলে তিনি অফিশিয়াল কার্ড বের করে দিলে তার গাড়িটি ছেড়ে দেওয়া হয়। পরে শিক্ষার্থীরা ক্যামেরা সামনে রেখে তাকে জিজ্ঞেস করা হয়, আপনি কোটার পক্ষে না বিপক্ষে। সে সময় তিনি জানান, মুক্তিযোদ্ধাদের সম্মান করতে হবে,  এরপর শিক্ষার্থীরা তার প্রতি ক্রুদ্ধ হয়ে ওঠেন। শিক্ষার্থীরা জানতে চান, তিনি পড়াশোনা করেছেন কি না।

এ বিষয়ে ফেসবুকে এক পোস্টে অধ্যাপক ডা. জাহানারা আরজু লিখেন, ?‘কোটা আন্দোলনকারীদের আমার পরিচয় দিলাম। বললাম আমি ডাক্তার। বঙ্গবন্ধু মেডিকেলের অধ্যাপক। আমার ওই কার্ড দেখালাম। আমার অসুস্থ শাশুড়িকে দেবরের বাসায় দেখতে যাচ্ছি বললাম। তারা জিজ্ঞেস করল আমি কোটার পক্ষে নাকি বিপক্ষে। বললাম মুক্তিযোদ্ধাদের সম্মান দেখাতে হবে সবার। তারা রেগে  গেল।’

উল্লেখ্য, বুধবার সারা দেশে সকাল-সন্ধ্যা সর্বাত্মক ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর বিভিন্ন স্থানে অবরোধ করেন শিক্ষার্থীরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর