শুক্রবার, ১২ জুলাই, ২০২৪ ০০:০০ টা

যারা ষড়যন্ত্রে লিপ্ত তারা জনগণ দ্বারা প্রত্যাখ্যাত

বাহাউদ্দিন নাছিম

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, যারা আন্দোলনের নামে দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত তারা এদেশের জনগণ দ্বারা প্রত্যাখ্যাত। এরা যেন কোনোভাবেই আমাদের শিক্ষার্থী তথা তরুণ প্রজন্মকে বিভ্রান্ত করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে। প্রয়াত শফী আহমেদের স্মরণে তার সাথী-শুভার্থীদের উদ্যোগে গতকাল টিএসসি মিলনায়তনে অনুষ্ঠিত স্মরণসভায় সভাপতির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, রাজনীতির নামে ষড়যন্ত্র, বিরাজনীতিকরণে এখনো অনেকে লিপ্ত। সাম্প্রদায়িক শক্তির কালো-থাবা থেকে এখনো মুক্তি পায়নি আমাদের প্রিয় স্বদেশ। এই মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী অপশক্তি ঘুরেফিরে বিভিন্ন রূপে, বিভিন্ন কায়দায় আমাদের সামনে আভির্ভূত হচ্ছে। ছোবল মারার চেষ্টা করছে। এই অপশক্তিকে রুখে দিতে হবে।

প্রয়াত শফী আহমেদের মূল্যায়ন করে তিনি বলেন, একজন সাহসী যোদ্ধা ছিলেন শফী আহমেদ। শফী আহমেদ প্রগতিশীল চিন্তা থেকে কখনো বিচ্যুত হননি। শফী আহমেদ অতীতে কবে কখন কোন দল করেছে সেটা বিবেচ্য বিষয় নয়। বিবেচ্য বিষয় হলো- তিনি আমৃত্যু মহান মুক্তিযুদ্ধের চেতনার প্রতি অবিচল থেকে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে লড়াই করে গেছেন।

অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন- আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, সাবেক ছাত্রনেতা ডা. মোস্তাক আহমেদ, আনোয়ারুল হক, শাহে আলম, স্বেচ্ছাসেক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

শফী আহমেদের রাজনৈতিক সহযোদ্ধা ও চিত্রশিল্পী কামাল পাশা চৌধুরীর সঞ্চালনায় মঞ্চে উপস্থিত ছিলেন শফী আহমেদের স্ত্রী তাহেরা খোন্দকার। এ ছাড়াও মঞ্চের সামনে দর্শক সারিতে শফী আহমেদের পরিবারের সদস্য, স্বজন ও শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন। স্মরণ সভার শুরুতে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন স্বরূপ দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

 

সর্বশেষ খবর