রবিবার, ১৪ জুলাই, ২০২৪ ০০:০০ টা

জাতীয় প্রেস ক্লাবে ফল উৎসব

জাতীয় প্রেস ক্লাবে ফল উৎসব

ফল উৎসবের আয়োজন করেছে জাতীয় প্রেস ক্লাব। আম, জাম, কাঁঠাল, আনারস, পেঁপে, কলা, বড়ই, লিচু, পেয়ারা, জাম্বুরা, কামরাঙা, আমলকী, আমড়া, করমচা, লটকন, ড্রাগন, ডেউয়া, সফেদা, তরমুজসহ বাহারি রং ও স্বাদের প্রায় ৪০ প্রজাতির ফলের সমাহারে সাজানো হয়েছে এ উৎসব। উৎসবে ভিন্নমাত্রা প্রদানের লক্ষ্যে এতে ছিল বাউলগানের আসর। গতকাল সকালে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এ উৎসবের উদ্বোধন করেন আয়োজনের প্রধান অতিথি সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান। জাতীয় প্রেস ক্লাব সভাপতি ও সংসদ সদস্য ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক শ্যামল দত্ত।

উৎসব উদ্বোধনকালে নাহিদ ইজাহার খান বলেন, ফল এবং বাউলসংগীত আমাদের ঐতিহ্য। ফল উৎসবকে স্কুলপর্যায়ে নিয়ে যেতে চাই। শিশুদের দেশি ফলের সঙ্গে পরিচিত করিয়ে দেওয়া আমাদের দায়িত্ব। মিডিয়া ফলের গুণগত মান তুলে ধরতে ভূমিকা রাখতে পারে। আগামীতে আগারগাঁওয়ে জাতীয় পর্যায়ে বৃহৎ আকারে ফল উৎসব করব। জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংসদ সদস্য ফরিদা ইয়াসমিন বলেন, আমাদের নতুন প্রজন্ম দেশি ফলের নাম জানেই না। তারা যেন আমাদের ঐতিহ্য ধারণ করে, সেই সঙ্গে বাউলগানের সঙ্গে নতুন প্রজন্মকে পরিচয় করিয়ে দেওয়াই আমাদের উদ্দেশ্য। কারণ আমাদের সংস্কৃতি এগিয়ে যাবে তরুণ প্রজন্মের হাত ধরেই।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের জ্যেষ্ঠ সদস্য ইকবাল সোবহান চৌধুরী, আবুল কালাম আজাদ, সুভাষ চন্দ বাদল এবং জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্যরা। উদ্বোধনী আনুষ্ঠানিকতা শেষে উৎসবপ্রাঙ্গণে বাউলসংগীত পরিবেশন করেন সরকার হিরন রাজা ও তার দল।

সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত চলে উৎসব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর