শিরোনাম
রবিবার, ১৪ জুলাই, ২০২৪ ০০:০০ টা

পরশুরামে বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ উদ্বোধন করলেন আলাউদ্দিন নাসিম

ফেনী প্রতিনিধি

পরশুরামে বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ উদ্বোধন করলেন আলাউদ্দিন নাসিম

ফেনীর পরশুরামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আওতায় বেকার শিক্ষিত যুবকদের কর্মসংস্থানের লক্ষ্যে ৩৫ দিনব্যাপী সম্পূর্ণ বিনামূল্যে ‘ডিজিটাল মার্কেটিং’ ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। গতকাল সকালে পরশুরাম উপজেলা প্রশাসনের উদ্যোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় শেখ কামাল মিলনায়তনে প্রশিক্ষণের উদ্বোধন করেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহম্মেদ চৌধুরী নাসিম। ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহিনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল বশর মজুমদার তপন, পরশুরাম উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফিরোজ আহাম্মদ মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা হাবিব শাপলা, সহকারি কমিশনার ভূমি মো. মাহফুজুর রহমান প্রমুখ।, পরশুরাম পৌরসভার মেয়র নিজামুদ্দিন আহমেদ চৌধুরী সাজেল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান 

অনুষ্ঠানে বক্তারা বলেন, যুব সমাজ যে কোনো দেশের মূল্যবান সম্পদ। উন্নয়ন ও অগ্রগতি যুব সমাজের সক্রিয় অংশগ্রহণের ওপর অনেকাংশেই নির্ভরশীল। আমাদের যুব সমাজকে দক্ষ মানব সম্পদে রূপান্তরের লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে চলেছে। শিক্ষিত যুবদের ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করা সম্ভব হলে দেশে বেকারের সংখ্যা ও দরিদ্রতা উভয়ই হ্রাস পাবে। তাই শিক্ষিত যুবকদের ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা এ প্রশিক্ষণের উদ্দেশ্য।

প্রশিক্ষণের বিষয় হচ্ছে গ্রাফিক্স। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থী আউটসোর্সিংয়ের মাধ্যমে বৈদেশিক মুদ্রা উপার্জন করতে সক্ষম হবে। প্রথম পর্যায়ে পরশুরাম উপজেলায় বিনামূল্যে ২৫ জন তরুণ-তরুণীকে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের জন্য নির্বাচিত করা হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর