রবিবার, ১৪ জুলাই, ২০২৪ ০০:০০ টা

কোটা সংস্কারে কমিশন গঠনের দাবি জাসদের

নিজস্ব প্রতিবেদক

কোটা সংস্কারে অবিলম্বে একটি কমিশন গঠনের দাবি জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। দলটির সাধারণ সম্পাদক শিরীন আখতার বলেন, কোটা বিষয়ে হাই কোর্টের সর্বশেষ রায়ের পর আর সিদ্ধান্তহীনতা, গড়িমসি, কালক্ষেপণ না করে কোটা পদ্ধতি সংস্কার করে যৌক্তিকীকরণের জন্য অবিলম্বে কমিশন গঠন করতে হবে। গতকাল রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে জাসদ চত্বরে অনুষ্ঠিত এক প্রতিবাদ বিক্ষোভে এ জাসদ নেতা এ কথা বলেন। - নিজস্ব প্রতিবেদকএদিন দুর্নীতি ও লুটপাটের রাঘববোয়ালদের গ্রেফতার, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, বিদ্যুতের ভূতুড়ে বিল বন্ধের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে জাসদ। সমাবেশ শেষে জাসদের নেতা-কর্মীরা বঙ্গবন্ধু অ্যাভিনিউ, গুলিস্তান, পল্টন, তোপখানা এলাকার সড়কগুলোতে বিক্ষোভ মিছিল করেন।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী ছাত্রছাত্রীদের শ্রেণিকক্ষ, বাসাবাড়ি, হল-হোস্টেলে ফিরে গিয়ে কমিশনের রিপোর্ট প্রকাশ পর্যন্ত ধৈর্য ধারণের আহ্বান জানিয়ে শিরীন আখতার বলেন, যেসব রাজনৈতিক অপশক্তি, মুক্তিযুদ্ধবিরোধী শক্তি ছাত্রছাত্রীদের আন্দোলনের মধ্যে তাদের ক্ষুদ্র রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য পাগল হয়ে উঠেছে, তাদের বিষয়ে ছাত্রছাত্রীদের সজাগ ও সতর্ক থাকতে হবে। শিরীন আখতার বলেন, বিদ্যুতের ভূতুড়ে বিল শুধু বিদুৎ বিভাগই নয়, পুরো সরকার-প্রশাসনের বিশ্বাসযোগ্যতা ধ্বংস করে আসামির কাঠগড়ায় দাঁড় করিয়ে দিয়েছে।

জাসদ ঢাকা মহানগর সমন্বয় কমিটির উদ্যোগে অনুষ্ঠিত এ সমাবেশে সভাপতিত্ব করেন সফি উদ্দিন মোল্লা। জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমানের সঞ্চালনায় বক্তব্য দেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন, মোহম্মদ মোহসীন, মীর্জা মো. আনোয়ারুল হক প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর