শিরোনাম
রবিবার, ১৪ জুলাই, ২০২৪ ০০:০০ টা

দক্ষিণ আফ্রিকায় দুর্ঘটনায় বাংলাদেশি ব্যবসায়ীর মৃত্যু

ফেনী প্রতিনিধি

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় ফেনীর সোনাগাজীর মোশারফ হোসেন মিলন (৩৬) নামের এক ব্যবসায়ী মারা গেছেন। গতকাল বাংলাদেশ সময় রাত ৩টায় এ দুর্ঘটনা ঘটে। মোশারফ হোসেন সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের পাইকপাড়া গ্রামের নুর মিয়া বলন্টিয়ার বাড়ির নুর ইসলামের ছেলে। নিহতের ভায়রা ভাই এমদাদ হোসেন জানান, দক্ষিণ আফ্রিকার মিউর?্যান্ড তুর্কি মসজিদে একটি তাফসিরুল কোরআন মাহফিলে অংশগ্রহণ শেষে নিজ কর্মস্থল প্রিটোরিয়া শহরে যাওয়ার পথে লরির সঙ্গে ধাক্কা লাগে মোশারফ হোসেনের।

হাসপাতালে নেওয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ ছাড়া তার সঙ্গে গাড়িতে থাকা দুজন সহযোগী আহত হয়েছেন। গাড়িতে থাকা সহযোগীরা মোশারফ হোসেনের মৃত্যুর সংবাদটি দেশে থাকা তার পরিবারকে জানান। মোশারফ হোসেন ২০১৭ সালে বিয়ে করেন। তার ছয় বছরের একটি মেয়ে ও দেড় বছরের একটি ছেলে সন্তান রয়েছে।

তিনি আরও জানান, মোশারফ হোসেন ২০১১ সালে দক্ষিণ আফ্রিকায় যান। সেখানে তার নিজস্ব ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে। পাঁচ-ছয় মাস আগে দেশ থেকে ছুটি কাটিয়ে তিনি আফ্রিকায় যান। তার লাশ সেখানকার একটি হাসপাতাল মর্গে রয়েছে। লাশ দেশে পাঠানোর জন্য প্রক্রিয়া শুরু করেছেন।

মোশারফ হোসেনের পিতা নুর ইসলাম জানান, আমার দুই ছেলে ও দুই মেয়ে। মোশারফ হোসেন মেঝ ছেলে। আমার ছেলের লাশ দ্রুত দেশে আনার জন্য সরকারসহ সবার সহযোগিতা কামনা করছি।

নিহতের মেয়ে স্থানীয় একটি স্কুলের প্রথম শ্রেণির ছাত্রী আফিয়া মোবাশ্বের কাঁদতে-কাঁদতে বলে আমার বাবার সঙ্গে শুক্রবার রাতে কথা হয়েছে। আমার বাবাকে আমার জন্য জামা, জুতা আনতে বলেছি।

জেলা প্রশাসক শাহিনা আক্তার জানান, দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় সোনাগাজীর যুবক মারা যাওয়ার খবর শুনে খুব খারাপ লাগছে। জীবিকার তাগিদে বিদেশ গিয়ে কফিন হয়ে ফিরতে হচ্ছে। লাশ দেশে আনতে ও লাশ দাফনে প্রশাসন থেকে নিহতের পরিবারকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর