সোমবার, ১৫ জুলাই, ২০২৪ ০০:০০ টা

আন্দোলনকারী শিক্ষার্থীদের নামে সাংবাদিকের মামলা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর শাহবাগে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের নামে মামলা হয়েছে। মামলায় হত্যার উদ্দেশ্যে সাংবাদিকের ওপর হামলা, গতিরোধ, ক্ষতিসাধন ও ভয়ভীতি দেখানোর অভিযোগ আনা হয়েছে।

গত শনিবার শাহবাগ থানায় সময় টেলিভিশনের মানবসম্পদ ও প্রশাসন বিভাগের জ্যেষ্ঠ ব্যবস্থাপক সৈয়দ আসাদুজ্জামান বাদী হয়ে মামলাটি করেন। এজাহারে অজ্ঞাতনামা অনেকেই আসামি হিসেবে উল্লেখ করা হয়েছে বলে জানিয়েছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাজিরুর রহমান।

এজাহারে উল্লেখ করা হয়, গত ১১ জুলাই সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে সময় টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক ত্বোহা খান তামিম ও ক্যামেরাম্যান সুমন সরকারকে উদ্দেশ করে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন আন্দোলনকারীরা। এরপর আন্দোলনকারীরা সাংবাদিক তামিম ও সুমনকে লক্ষ্য করে কয়েকটি বড় বড় ইট ছুড়ে মারতে থাকেন, যার একটি তামিমের বাম হাতের ওপর এসে পড়ে। এ সময় আন্দোলনকারীরা সুমনের হাত থেকে ক্যামেরা ও সরাসরি সম্প্রচারের যন্ত্রটি কেড়ে নেওয়ার চেষ্টা করেন এবং সাংবাদিক তামিমের মাথার পরিহিত হেলমেট খুলে নিয়ে হত্যার উদ্দেশ্যে মাথায় সজোরে আঘাত করেন। এ ছাড়া সাংবাদিক তামিম ও সুমনকে প্রাণনাশের বিভিন্ন ভয়ভীতি এবং হুমকি দেন।

 

 

সর্বশেষ খবর