বুধবার, ১৭ জুলাই, ২০২৪ ০০:০০ টা

বিভাজন থেকে বিরত থাকার আহ্বান এডিটরস গিল্ডের

নিজস্ব প্রতিবেদক

দেশের বিভিন্ন গণমাধ্যমের সম্পাদকদের সংগঠন এডিটরস গিল্ড বাংলাদেশ জানিয়েছে, কোটা সংস্কার আন্দোলনকে মহান মুক্তিযুদ্ধ এবং বীর মুক্তিযোদ্ধাদের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করানোর চেষ্টা করছে একটি মহল। এ ধরনের বিভাজন থেকে বিরত থাকতে সব পক্ষের প্রতি আহ্বান জানিয়েছে সংগঠনটি। সোমবার এডিটরস গিল্ডের সভাপতি মোজাম্মেল বাবু স্বাক্ষরিত এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, এডিটরস গিল্ড গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছে, চলমান কোটাবিরোধী আন্দোলন কেন্দ্র করে একটি মহল দেশে অস্থিরতার পরিবেশ সৃষ্টিতে তৎপর হয়েছে। রবিবার গণভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর একটি বক্তব্যের ভুল ব্যাখ্যা করে আন্দোলনকারীদের ভিতর থেকে নিজেদের রাজাকার ঘোষণা দিয়ে স্লোগান দেওয়া হয়, যা বেদনাদায়ক এবং একাত্তরের শহীদদের আত্মদানের প্রতি অবমাননাকর।

বিবৃতিতে আরও বলা হয়, সরকারি চাকরিতে কোটাপ্রথার যৌক্তিক সংস্কার সবাই চায়। কিন্তু আমরা দেখছি, একটি মহল কোটা সংস্কারের আন্দোলন মহান মুক্তিযুদ্ধ এবং বীর মুক্তিযোদ্ধাদের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করানোর চেষ্টা করছে। এ ধরনের বিভাজন থেকে বিরত থাকতে সব পক্ষের প্রতি আহ্বান জানাচ্ছে এডিটরস গিল্ড।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর