শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪ ০০:০০ টা

বিএনপি কার্যালয়ে ফের তালা সতর্ক অবস্থানে পুলিশ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে তালা ঝুলছে। ফটকের সামনের ফুটপাত ও মূল সড়কে টানানো রয়েছে ক্রাইম সিন লেখা হলুদ ফিতা। কার্যালয়ের আশপাশে সতর্ক পাহারায় পুলিশ। পুলিশ ছাড়াও রয়েছে নানা আইনশৃঙ্খলা বাহিনী ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা। পুরো নয়াপল্টন এলাকা ছিল প্রায় ফাঁকা। কোনো নেতা-কর্মীও ছিল না।

গতকাল দুপুরে বিএনপি কার্যালয় ও তার আশপাশ ঘুরে দেখা যায়, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে চারপাশে বাঁশের খুঁটিতে ক্রাইম সিনের হলুদ ফিতা টানিয়ে দিয়েছে ডিবি পুলিশ। দুই পাশে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। রয়েছে পুলিশ ক্রাইম সিনের গাড়ি। কার্যালয়ের সামনের ফুটপাত দিয়ে পথচারীদের হাঁটতে দেওয়া হচ্ছে না। তবে হেঁটে চলা পথচারীদের কেউ-কেউ কৌতূহল নিয়ে একে-অপরের কাছে জানতে চান- কেন এই অবস্থা বিএনপি কার্যালয়ের। কেউ কেউ আবার ছবিও তুলেন। এদিকে কার্যালয়ের মূল ফটকের কলাপসিবল গেট ছিল তালাবদ্ধ। ভিতরে দুটি চেয়ার এলোমেলোভাবে। তবে বিএনপির কার্যালয়ের সামনে দায়িত্বপ্রাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলছেন, ক্রাইম সিন ফিতা দিয়ে ঘিরে রাখার অর্থ হচ্ছে- বিএনপি কার্যালয়ে কেউ প্রবেশ কিংবা বের হতে পারবে না। অপরাধ তদন্তের জন্য সেখান থেকে পুলিশ আলামত সংগ্রহ করছে। পুলিশের তদন্ত কাজের এ প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত বিএনপি কার্যালয় বন্ধ থাকবে। এর আগে মঙ্গলবার দিবাগত রাতে বিএনপির কার্যালয়ে অভিযান চালায় ডিবি পুলিশ। পরে রাতেই কার্যালয়কে ‘ক্রাইম সিনের’ আওতায় নিয়ে আসা হয়। এরপর গত ২ দিনে বিএনপির কোনো নেতা-কর্মী কার্যালয়ে আসেননি।

গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংর্ঘষের পর দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়টি ‘ক্রাইম সিন’ লেখা হলুদ ফিতা টানিয়ে দিয়েছিল পুলিশ। তার সাড়ে ৮ মাসের মাথায় আবারও মঙ্গলবার মধ্যরাতে দলটির কার্যালয়ে অভিযান চালায় ডিবি পুলিশ। তখন থেকেই বিএনপির কার্যালয়ে তালা ঝুলছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর