শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪ ০০:০০ টা
আওয়ামী লীগ নেতাদের হুঁশিয়ারি

প্রয়োজনে দেশের জন্য আরেকবার যুদ্ধ করব

নিজস্ব প্রতিবেদক

‘কোটাবিরোধী আন্দোলনের নামে দেশে বিএনপি-জামায়াত সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করছে। তাই আমরা মাঠে থেকে এসব কর্মকাণ্ড শক্ত হাতে দমন করে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করব। প্রয়োজনে এই দেশের জন্য আরেকবার যুদ্ধ করব। এই দেশকে নব্য রাজাকারমুক্ত করব।’ গতকাল বায়তুল মোকাররমের প্রধান গেটের সামনে মুক্তিযোদ্ধা শ্রমিক কর্মচারী পেশাজীবী সমন্বয় পরিষদের সমাবেশে এসব কথা বলেন আওয়ামী লীগ নেতারা। সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি। প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে অস্ত্র জমা দিয়েছি কিন্তু ট্রেনিং জমা দিইনি, চেতনা জমা দিইনি। মুক্তিযুদ্ধের স্বপক্ষে কোটি কোটি মানুষ আছেন তারা কখনোই অশুভ শক্তির কাছে মাথা নত করতে পারে না, আপস করতে পারে না। ৭১ সালে এই অপশক্তিকে পরাজিত করা হয়েছে। ৫৩ বছর আগে যেভাবে পরাজিত করেছি দরকার হলে আরেকবার লড়ব।

তিনি বলেন, আমাদের দাবি একটাই, আন্দোলনের নামে যেন মানুষের জানমালের নিরাপত্তা বিঘ্নিত না করা হয়। সুন্দরভাবে আন্দোলন চলছিল বাধা দেওয়া হচ্ছিল না। ঢাকা বিশ্ববিদ্যালয়ে হঠাৎ রাতের অন্ধকারে জামায়াত-শিবির ও ছাত্রদলের সন্ত্রাসীরা ঢুকে যে তাণ্ডব চালিয়েছিল তারপরেই আন্দোলন যারা শুরু করেছিল তাদের হাতে থাকেনি। আন্দোলন ইতোমধ্যে ছিনতাই হয়ে স্বাধীনতাবিরোধীদের হাতে চলে গেছে। এজন্যই গত তিন দিন ধরে সংঘাত, নৈরাজ্য চলছে।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বেনজীর আহমেদ এমপি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহম্মদ মন্নাফী, মেজর জেনারেল হেলাল মোর্শেদ খান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর