রবিবার, ২১ জুলাই, ২০২৪ ০০:০০ টা
চট্টগ্রাম

ইন্টারনেট বন্ধে বিপাকে মানুষ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম নগরের জামপাড়া এলাকার বাসিন্দা ইমাম হোসেন। গতকাল সকালে তার বিদ্যুতের প্রিপেইড মিটারের টাকা শেষ হয়ে যায়। ফলে বিচ্ছিন্ন হয়ে যায় বাসার বিদ্যুৎ সংযোগ। ইন্টারনেট ব্যবস্থা না থাকায় মিটারে টাকা রিচার্জ করা সম্ভব হচ্ছে না। বাধ্য হয়ে বিদ্যুৎ বিতরণ কার্যালয়ে যান। ইমাম হোসেন বলেন, আমি স্টেডিয়াম বিদ্যুৎ বিতরণ কেন্দ্রে যাই দুপুর ১টা ২০ মিনিটে। তখন ওই কেন্দ্রে হাজারো গ্রাহকের ভিড়। পরে সাড়ে ৩টার দিকে মিটারে টাকা রিচার্জ করে বের হলাম। ওই সময় বিদ্যুৎ কেন্দ্র থেকে বিমান অফিসের মোড় পর্যন্ত গ্রাহকের দীর্ঘ লাইন দেখা যায়। এভাবে বিদ্যুতের প্রিপেইড মিটারে টাকা শেষ হয়ে যাওয়ায় বিপাকে পড়তে হয়েছে গ্রাহকদের। ইন্টারনেট ব্যবস্থা না থাকায় গ্রাহকদের এমন ভোগান্তির মুখোমুখি হতে হচ্ছে। তবে বিদ্যুতের রিচার্জে এমন সুযোগ থাকলেও গ্যাসের প্রিপেইড মিটারে এ সুযোগ রাখা হয়নি।

জানা যায়, গত বৃহস্পতিবার বিকাল থেকে ইন্টারনেট সেবা বন্ধ। কিন্তু মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে বিদ্যুৎ ও গ্যাসের প্রিপেইড মিটারে টাকা রিচার্জ করতে হয়। এখন ইন্টারনেট ব্যবস্থা বন্ধ থাকায় গ্রাহকদের দুর্ভোগে পড়তে হয়েছে। চট্টগ্রামে বিদ্যুতের প্রিপেইড গ্রাহক আছে প্রায় সাড়ে ৮ লাখ এবং গ্যাসের আছে প্রায় ৯০ হাজার। বিদ্যুৎ বিভাগ নগরের ৬টি জোনের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে মিটার রিচার্জ করার ব্যবস্থা রাখা হয়েছে। প্রতিটি জোনে ৩ থেকে ৪টি বুথে টাকা রিচার্জ করা হচ্ছে। তবে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষ  (কেজিডিসিএল) এমন কোনো ব্যবস্থা রাখেনি। কার্যালয়ের সামনে ‘ইন্টারনেট ব্যবস্থা বন্ধ থাকায় রিচার্জ করা সম্ভব হচ্ছে না’ বলে নোটিস টানিয়ে দেওয়া হয়েছে। কেজিডিসিএলের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. চাকলাইন বলেন, গ্যাসের প্রিপেইড মিটারে রিচার্জ একটি কঠিন প্রক্রিয়া। বিষয়টি নিয়ে আজ রবিবার আমাদের নিজস্ব ব্যবস্থাপনায় একটি প্রক্রিয়া করার উদ্যোগ নেওয়া হবে।

পিডিবি চট্টগ্রাম অঞ্চলে সহকারী পরিচালক (গণসংযোগ) মহাতাব উদ্দিন জুয়েল বলেন, নির্বাহী প্রকৌশলীদের কার্যালয়ে সকাল ৮টা থেকে দুপুর ৩টা পর্যন্ত সরাসরি মিটারে রিচার্জ করা যাচ্ছে। তবে সবাই একসঙ্গে বের হওয়ায় হয়তো একটু ভিড় হয়েছে।

 

 

 

সর্বশেষ খবর