বুধবার, ২৪ জুলাই, ২০২৪ ০০:০০ টা

সিলেটে ছাত্ররা নয়, সন্ত্রাসী গোষ্ঠী নাশকতা করেছে

- এসএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার জাকির হোসেন খান বলেছেন, সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনকে ঘিরে সিলেটে যে নাশকতা ও সহিংসতা হয়েছে তার সঙ্গে শিক্ষার্থীরা জড়িত ছিল না। ছাত্রদের সঙ্গে মিশে তৃতীয় পক্ষ অর্থাৎ বিভিন্ন সন্ত্রাসী দল ও গোষ্ঠী এই নাশকতা চালিয়েছে। এদেরকে কোনো ছাড় দেওয়া হবে না, কঠোর হস্তে তাদেরকে দমন করা হবে।

কারফিউয়ের চতুর্থ দিন নগরীর সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

এসএমপি কমিশনার বলেন, বর্তমান পরিস্থিতি আগের তুলনায় অনেক ভালো। গত বৃহস্পতিবার থেকে শনিবার সন্ত্রাসী গোষ্ঠী অনেক তান্ডব চালিয়েছে। তারা পাঠানটুলা পুলিশ বক্সে আগুন দিয়েছে। রেজিস্ট্রি ও বিদ্যুৎ অফিস ভাঙচুর করেছে। এসব নাশকতায় ছাত্ররা জড়িত ছিল না। শুরুতে আন্দোলনে ছাত্ররা ছিল। কিন্তু কোমলমতি শিক্ষার্থীরা সংঘর্ষে লিপ্ত হয়নি।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় থেকে বের করে দেওয়ার পর তারা চলে গেছে। এরপর তৃতীয় পক্ষ অর্থাৎ বিভিন্ন দলের সন্ত্রাসী ও গোষ্ঠী নাশকতা করেছে। এসব ঘটনায় ১০টি মামলা হয়েছে। এখন পর্যন্ত ১১০ জনকে গ্রেফতার করা হয়েছে। নাশকতাকারী কেউ ছাড় পাবে না, তাদেরকে আইনের আওতায় আনা হবে। সংঘর্ষে ১০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।

পুলিশ কমিশনার বলেন, সন্ত্রাসীরা পুলিশ সদস্যের ওপর হামলা করেছে। পুলিশের গাড়ি ভাঙচুর করেছে। আহত পুলিশ সদস্যের কেউ কেউ চিকিৎসা নিয়ে বাসায় আছেন। হাসপাতালেও চিকিৎসাধীন আছেন কয়েকজন। দক্ষিণ সুরমায় পুলিশের একজন এএসআইকে যেভাবে মারধর করা হয়েছে তার মাথায় হেলমেট না থাকলে হয়তো মেরেই ফেলা হতো। তার পা ভেঙে গেছে। কী কারণে কীভাবে সাংবাদিক তুরাব নিহত হয়েছেন তার তদন্ত চলছে। পোস্টমর্টেম হয়েছে। পোস্টমর্টেম ও তদন্ত রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর