শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪ ০০:০০ টা

এখনো ট্রেন চালানোর পরিস্থিতি তৈরি হয়নি

নিজস্ব প্রতিবেদক

এখনো ট্রেন চালানোর পরিস্থিতি তৈরি হয়নি

ফাইল ছবি

রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ থাকায় গত সাত দিনে যাত্রীদের ফেরত দেওয়া টিকিটের দামসহ বিভিন্ন স্থানে হামলায় বাংলাদেশ রেলওয়ের স্থাপনা ধ্বংসে ক্ষতি হয়েছে ২২ কোটি ৩ লাখ ৮ হাজার টাকা। এ পরিস্থিতিতে এখনো ট্রেন চালানোর মতো পরিস্থিতি তৈরি হয়নি। পরিস্থিতি বুঝে ট্রেন চলাচলের সিদ্ধান্ত নেওয়া হবে।

গতকাল রাজধানীর রেল ভবনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। রেলমন্ত্রী বলেন, ট্রেন না চলার কারণে টিকিট রিফান্ড করতে হচ্ছে। এটা সবচেয়ে বড় ক্ষতি। এখন পর্যন্ত ১৬ কোটি ২৯ লাখ টাকার বেশি টিকিট রিফান্ড করা হয়েছে যাত্রীদের। এ ছাড়া পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল রেলের স্থাপনা ধ্বংসে ক্ষতিসহ সব মিলিয়ে রেলওয়ের মোট ক্ষতি হয়েছে ২২ কোটি ৩ লাখ ৮ হাজার টাকা।

রেলপথ মন্ত্রী বলেন, সহিংসতায় হামলাকারীরা কিশোরগঞ্জ এক্সপ্রেসের তিনটি কোচে আগুন দেওয়া হয়েছে। এ ছাড়া সোনার বাংলা, কক্সবাজার এক্সপ্রেস ও পারাবত এক্সপ্রেসের বিভিন্ন কোচে হামলা করে ভাঙচুর করেছে। বিভিন্ন স্টেশনে বৈদ্যুতিক যন্ত্রাংশ, সিগন্যাল ক্ষতিগ্রস্ত করেছে। দেশের কয়েকটি জায়গায় ট্রেনে ও স্টেশনে রাখা বিভিন্ন যন্ত্রাংশে হামলা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর