রবিবার, ২৮ জুলাই, ২০২৪ ০০:০০ টা

দেশকে অকার্যকর বানানোর নীলনকশা

নৌ প্রতিমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি

দেশকে অকার্যকর বানানোর নীলনকশা

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন ১৮ জুলাইয়ের ধ্বংসযজ্ঞ শেখ হাসিনার বিরুদ্ধে নয়, আওয়ামী লীগের বিরুদ্ধে নয়; এটা ছিল বাংলাদেশের বিরুদ্ধে। এটা ছিল দেশকে নৈরাজ্য ও অকার্যকর বানানোর নীলনকশা। আর এই ষড়ুযন্ত্রের সঙ্গে জড়িত ছিল জামায়াত-বিএনপি ও ইউনূস গংরা। গতকাল দিনাজপুরের বাসুনিয়াপট্টির দুষ্কৃতকারীদের দ্বারা ভাঙচুর ও ক্ষতিগ্রস্ত জেলা আওয়ামী লীগ কার্যালয়, শহর ও সদর উপজেলা আওয়ামী লীগ কার্যালয় পরিদর্শন শেষে তিনি  এসব কথা বলেন। তিনি বলেন, স্বাধীনতাবিরোধী ইউনূস গংরা জাতীয় ও আন্তর্জাতিকভাবে ষড়ুযন্ত্রের সঙ্গে জড়িত। তাদের লক্ষ্য বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে সেটাকে নামিয়ে দেওয়া। ২০০৯ সালে ঢাকার পিলখানায় বিডিআর বিদ্রোহ থেকে শুরু করে আইনের শাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে বঙ্গবন্ধু হত্যাকান্ডের বিচার, মানবতাবিরোধী অপরাধ ও যুদ্ধাপরাধীদের বিচার কার্যকর করার কারণে তারা বাংলাদেশকে জ্বালিয়েছে, আগুন সন্ত্রাস চালিয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, ১৮ জুলাইয়ের হত্যা ও ধ্বংসযজ্ঞের ঘটনা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘটনা বলে চালিয়ে দেওয়া হচ্ছে। সারা দেশে  হত্যা ও ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে এ বিষয়ে  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যারা নেতৃত্ব দিয়েছে তারা স্পষ্ট বলেছেন এই হত্যাকান্ড ও সহিংসতা, অগ্নিসংযোগ, লুটতরাজের সঙ্গে শিক্ষার্থীদের কোনো সম্পৃক্ততা নেই। এই ষড়ুযন্ত্রের সঙ্গে জড়িত ছিল জামায়াত-বিএনপি ও ইউনূস গংরা।

এ সময় জেলা প্রশাসক শাকিল আহমেদ ও পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতাসহ অন্যান্য জেলা ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ খবর