সোমবার, ২৯ জুলাই, ২০২৪ ০০:০০ টা
সংক্ষিপ্ত

উন্নয়ন মনিটরিং জোরদার করার নির্দেশ গণপূর্তমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

উন্নয়ন মনিটরিং জোরদার করার নির্দেশ গণপূর্তমন্ত্রীর

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় ও এর অধীন সব দপ্তর-সংস্থার উন্নয়নমূলক কার্যক্রম মনিটরিং জোরদার করার নির্দেশ দিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। একই সঙ্গে উন্নয়ন কাজ পরিদর্শন প্রতিবেদন আবশ্যিকভাবে মন্ত্রণালয়ে পাঠাতে বলেন।

গতকাল মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মাসিক এডিপি (বার্ষিক উন্নয়ন কর্মসূচি) বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় তিনি এসব নির্দেশনা দেন। সরকারি ক্রয় কার্যক্রমে মানসম্মত দেশি পণ্য বিশেষ করে লিফটসহ দেশে উৎপাদিত বিভিন্ন ইলেকট্রনিক সামগ্রী ক্রয়ের নির্দেশনা দেন তিনি। এ ছাড়া সরকারি ক্রয় কার্যক্রমে আর্থিক বিধিবিধান যথাযথভাবে মেনে চলার বিষয়ে তিনি সবাইকে সতর্ক থাকতে বলেন।

বৈঠকে জানানো হয়, ২০২৩-২৪ অর্থবছরে সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির জন্য মোট ৬০৮১.৮০ কোটি টাকা বরাদ্দ ছিল। ৩০ জুন পর্যন্ত সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়ন হয়েছে ৯৫.৭৬ শতাংশ। গত বছর একই সময়ে এডিপি বাস্তবায়নের হার ছিল ৮৮.৭৬ শতাংশ। এডিপি বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতিত্ব করেন, গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. নবীরুল ইসলাম। গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. শামীম আখতার, রাজউক চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সিদ্দিকুর রহমান সরকার, মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তর প্রধানসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।       

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর