শুক্রবার, ২ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

বঙ্গভবনের পুকুরে মাছের পোনা অবমুক্ত করলেন রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক

বঙ্গভবনের পুকুরে মাছের পোনা অবমুক্ত করলেন রাষ্ট্রপতি

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে প্রতিবছরই বঙ্গভবনের চারটি পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা ছাড়া হয়। পুকুরগুলো হলো- সিংহ পুকুর, দানাদিঘি, মাজার পুকুর ও হরিণ পুকুর। ‘জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪’ উপলক্ষে গতকাল দুপুরে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বঙ্গভবনের সিংহ পুকুরে মাছের বিভিন্ন প্রজাতির পোনা অবমুক্ত করেছেন। সিংহ পুকুরে রুই, কাতলা, মৃগেল, কালিবাউস, মহাশোল, সুবর্ণ রুই, পাবদা, গুলশা ও চিংড়ির বিভিন্ন প্রজাতির ৪২৬ কেজি ওজনের ৪ হাজার ৭১৮টি মাছের পোনা ছাড়া হয়। এ সময় উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আবদুর রহমান। পরে বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা সাইফুল কবির মৎস্য পোনা অবমুক্তকরণ অনুষ্ঠান-২০২৪ এ দোয়া-মোনাজাত পরিচালনা করেন।

এ ছাড়া রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব মো. ওয়াহিদুল ইসলাম খান, সামরিক সচিব মেজর জেনারেল মোহাম্মদ আদিল চৌধুরী, প্রেস সচিব মো. জয়নাল আবেদিন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দার এবং মৎস্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ‘ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে ৩০ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত প্রতিবছরের মতো জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪’ উদযাপিত হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর