শিরোনাম
বুধবার, ৭ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

হাসিনার বিদায়ে নিউইয়র্কে বিএনপির বিজয়োৎসব

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

পদত্যাগের পর শেখ হাসিনার দেশত্যাগের সংবাদে সোমবার নিউইয়র্কে আনন্দ-উল্লাস করেন বিএনপির সর্বস্তরের নেতা-কর্মী। এ উপলক্ষে বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটস, ব্রুকলিন, জ্যামাইকা, ব্রঙ্কসে লাল-সবুজের আমেজে হাজারো নারী-পুরুষ বিজয়োল্লাস প্রকাশে গগনবিদারী স্লোগান দেন। তারা গত ১৫ বছরের অপশাসন আর দুঃশাসনের জন্য শেখ হাসিনা এবং আওয়ামী লীগের কঠোর সমালোচনা করেন এবং সব হত্যা-গুমের জন্য শেখ হাসিনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এ সময় দুর্নীতিবাজ রাজনীতিকদের গ্রেপ্তার ও সমস্ত সম্পত্তি রাষ্ট্রবরাবর বাজেয়াপ্ত করার দাবিও ওঠে। সিটির জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় সমাবেশে স্টেট বিএনপির সভাপতি অলিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমান সভাপতিত্ব করেন এবং সঞ্চালনা করেন সেক্রেটারি সাঈদুর রহমান সাঈদ। এ কর্মসূচিতে ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও মূলধারার রাজনীতিক গিয়াস আহমেদ, কেন্দ্রীয় নেতা ও কণ্ঠশিল্পী বেবী নাজনীন, কেন্দ্রীয় নেতা জিল্লুর রহমান, গোলাম ফারুক শাহীন এবং রীটা রহমান, যুক্তরাষ্ট্র বিএনপির নেতা ইঞ্জিনিয়ার হারুন, এম এ বাতিন, আবু সাঈদ, জাকির এইচ চৌধুরী, ভিপি জসিম, আনিসুর রহমান, পিন্টু, রিনা, বারেক, আলমগীর মৃধা, মনির হোসেন, সাজ্জাদ হোসেন, আমিনুল ইসলাম স্বপন, জাফর রহমান প্রমুখ।

এ উপলক্ষে যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও মূলধারার রাজনীতিক আকতার হোসেন বাদল এক বিবৃতিতে ‘ছাত্র-জনতার আন্দোলনে স্বৈরাচার শেখ হাসিনার পতনকে বিএনপির গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের বিজয়’ বলে অভিহিত করেন। তিনি প্রবাসীদের ঐক্যবদ্ধ থাকার অনুরোধ জানিয়েছেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর