শুক্রবার, ৯ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

নারায়ণগঞ্জে দখলবাজির নতুন চেষ্টা রুখে দেওয়ার ডাক

পাঁচ হত্যার বিচার দাবিতে সমাবেশ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে স্কুলছাত্র তানভীর মুহাম্মদ ত্বকীসহ বিভিন্ন সময়ে হওয়া পাঁচ হত্যার (ত্বকী, দিদারুল আলম চঞ্চল, শহীদুল ইসলাম মিঠু, আশিক ও ভুলু সাহা) বিচার দাবিতে গতকাল সমাবেশ করেছে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট। সন্ধ্যায় চাষাঢ়ায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে এ সবাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জিয়াউল ইসলাম কাজল। বক্তৃতা করেন নারায়ণগঞ্জ জেলা খেলাঘর আসরের উপদেষ্টা রথীন চক্রবর্তী, জেলা গণতান্ত্রিক আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আওলাদ হোসেন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি জাহিদুল হক দীপু, ভবানী শংকর রায় প্রমুখ।

সমাবেশের বক্তারা নারায়ণগঞ্জে নতুন করে রাজনৈতিক নামধারীদের দখলবাজির চেষ্টা রুখে দেওয়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সমাবেশে ত্বকীর বাবা রফিউর রাব্বি তার বক্তৃতায় বিগত সময়ে কারা কারা অস্ত্র নিয়ে নারায়ণগঞ্জে ত্রাসের রাজত্ব কায়েম করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান এবং তার ছেলে হত্যার জন্য সাবেক এমপি শামীম ওসমানের পরিবারকে দায়ী করেন। কীভাবে টর্চার সেলে আইন প্রয়োগকারী সংস্থার অভিযান বারবার ব্যর্থ করে দেওয়া হয়েছে তার বিশদ বিবরণও তিনি দেন।

রফিউর রাব্বি বলেন, নারায়ণগঞ্জে এত দিন জগদ্দল পাথরের মতো মানুষের ঘাড়ে চেপে বসেছিল, যারা হাট, ঘাট, পরিবহন, বালুমহাল, নারায়ণগঞ্জ ক্লাব, রাইফেল ক্লাব, নারায়ণগঞ্জ চেম্বার, ইয়ার্ন মার্চেন্টস অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠনে নির্বাচন না করে কব্জায় রেখেছিল তাদের জায়গা এখন নতুন করে দখল করার চেষ্টা করছে বিএনপি নামধারীরা। তিনি এদের সামলে রাখার জন্য বিএনপিকে অনুরোধ জানিয়ে বলেন, কেউ যদি ভেবে থাকেন দেশটা পকিস্তান বা আফগানিস্তান হয়ে যাবে তাহলে তিনি বোকার স্বর্গে বাস করছেন। প্রকৃত মুক্তিযুদ্ধের চেতনার বাস্তবায়ন করে সবার জন্য নিরাপত্তাপূর্ণ দেশ হবে এই দেশ। এ দেশে মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডা, মাজার ভাস্কর্য সব নিরাপদ থাকতে হবে।

অভিযোগের বিষয়ে জানতে গত রাতে এমপি শামীম ওসমানকে ফোন করলে তা বন্ধ পাওয়া যায়।

সর্বশেষ খবর