রবিবার, ১১ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

অন্তর্বর্তী সরকারের মেয়াদ দুই বছরের বেশি নয়

বঙ্গবীর কাদের সিদ্দিকী

নিজস্ব প্রতিবেদক

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, ড. ইউনূসের ক্ষমতার লোভ নেই। একটি যৌক্তিক সময় পর্যন্ত তাদের ক্ষমতায় থাকতে হবে। তবে এ সময়টি দুই বছরের বেশি নয়। শুক্রবার রাতে টাঙ্গাইল শহরের নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। কাদের সিদ্দিকী বলেন, অতীতে ড. ইউনূসের ওপর শুধু জুলুম করা হয়েছে। ইউনূসকে যদি আমরা দেশের পক্ষে কাজে খাটাতে পারতাম, তাহলে বাংলাদেশ আরও বেশি লাভবান হতো। আশা করছি, তিনি মানুষের আশা-আকাক্সক্ষা পূরণ করতে পারবেন। পুলিশ বাহিনী সম্পর্কে তিনি বলেন, ব্রিটিশ আমল থেকে এখন পর্যন্ত থানা থেকে পুলিশ পালিয়ে এসেছে- এমন ঘটনা ঘটেনি।

আমি সব পুলিশকে আহ্বান করব, আবারও থানায় ফিরে যান এবং আপনারা আইনের নির্দেশ মেনে চলবেন। যদি আপনারা আবারও দলবাজি করেন, তাহলে আপনাদের কোনো ভবিষ্যৎ নেই।

কাদের সিদ্দিকী আরও বলেন, শেখ হাসিনা ও বঙ্গবন্ধু এক নয়। আমি আশা করব, এই সরকার বঙ্গবন্ধুর বাড়িতে কারা আগুন দিয়েছে, তা তদন্ত করবে এবং সুষ্ঠু তদন্ত করে বিচার করবে। এর সঠিক বিচার না করলে এই সরকারকে তার জবাবদিহি করতে হবে। বঙ্গবন্ধু এ দেশের সম্মান। তিনি আরও বলেন, তার (বঙ্গবন্ধুর) ভাস্কর্য এভাবে ভাঙা উচিত হয়নি। এটা যদি আন্দোলনকারীরা ভেঙে থাকে, আন্দোলনের পক্ষের লোকেরা ভেঙে থাকে, তাহলে তাদের জবাবদিহি করতে হবে। এ সময় দেশে সংখ্যালঘুদের বাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের নিন্দা জানিয়ে দ্রুত তদন্ত করে এর দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে বলেন কাদের সিদ্দিকী।

দুর্নীতির বিষয়ে তিনি বলেন, অন্তর্বর্তী সরকার এ দেশের দুর্নীতি একেবারে শেষ করতে পারবে না। তবে যদি দুর্নীতির গলা চেপে না ধরতে পারে, তাহলে তাদের প্রতিও এ দেশের মানুষের আস্থা থাকবে না। মানুষ প্রথমে চায় দুর্নীতিমুক্ত সমাজ। এই ১৫ বছর এ দেশে শুধু অন্যায় হয়েছে। এ আন্দোলন কোটা সংস্কারের জন্য এত সফলতা আসেনি, বৈষম্যের জন্যও আসেনি। মানুষ ক্ষিপ্ত হয়েছে। তিন-চারটি নির্বাচনে মানুষ ভোট দিতে পারেনি। আওয়ামী লীগ মানুষের ইচ্ছার বাইরে সরকার গঠন করেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর