শিরোনাম
বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪ ০০:০০ টা
ফরিদপুর

বিএনপির মিছিলে হামলা, ভাঙচুর

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর-১ সংসদীয় আসনে বিএনপির একাংশের নেতা-কর্মীদের বের করা শান্তি শোভাযাত্রায় আরেক অংশ সশস্ত্র হামলা চালিয়েছে। এ সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। হামলার ঘটনায় অন্তত ১০ জন গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল মধুখালী উপজেলার রায়পুর ইউনিয়নের দিঘলিয়া এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, বোয়ালমারী উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও বোয়ালমারী সরকারি কলেজের সাবেক ভিপি শামসুদ্দিন মিয়ার নেতৃত্বে এ শোভাযাত্রা বের করা হয়। এতে মোটরসাইকেল, মাইক্রোবাস, প্রাইভেট কারসহ ৩ শতাধিক গাড়ি ছিল। মোটর শোভাযাত্রাটি বোয়ালমারী উপজেলা সদর থেকে শুরু হয়ে আলফাডাঙ্গা হয়ে মধুখালীর দিকে যাওয়ার পথে দিঘুলিয়া এলাকায় বিএনপির আরেক পক্ষ হামলা চালায়। শতাধিক হামলাকারী লাঠি ও দেশি অস্ত্র নিয়ে গাড়িবহরের ওপর চড়াও হয়। এ সময় শামসুদ্দিন মিয়াকে বহনকারী মাইক্রোবাসটিও ভাঙচুর করা হয়। এ ছাড়া আরও অন্তত চার-পাঁচটি মাইক্রোবাস ভাঙচুর করা হয়। বিকাল ৪টার দিকে শামসুদ্দিন মিয়ার সমর্থকরা স্থানীয় সাবেক সংসদ সদস্য কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি খন্দকার নাসিরুল ইসলামের সমর্থক পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সঞ্জয় সাহার অফিসে হামলা চালায়।

এ হামলায় সঞ্জয় সাহা এবং তার দুই ছেলে সজীব সাহা ও রাজীব সাহা আহত হন। সঞ্জয় সাহাকে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তার দুই ছেলে প্রাথমিক চিকিৎসা নিয়েছে। পরে ঘটনাস্থলে এসে সেনাবাহিনী দুজনকে আটক করে নিয়ে যায়। তবে তাদের পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয় বিএনপি নেতারা জানান, বোয়ালমারী উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মো. শামসুদ্দিন মিয়া নিজে ফরিদপুর-১ আসনের একজন সম্ভাব্য প্রার্থী তা জানান দিতেই এ মোটর শোভাযাত্রার আয়োজন করেন।

বোয়ালমারী উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক শামসুদ্দিন মিয়া বলেন, এ সংসদীয় এলাকায় আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে খন্দকার নাসিরুল তার লোকদের দিয়ে এ হামলার ঘটনা ঘটিয়েছে।

তবে খন্দকার নাসিরুল ইসলাম এ হামলার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করে জানান, ঘটনার সময় তিনি ফরিদপুর শহরে ছিলেন। তবে তিনি শুনেছেন শামসুদ্দিন মিয়ার গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। তিনি বলেন, নিজেদের মধ্যে খাবার নিয়ে নিজেরা মারামারির সময় এ ভাঙচুর হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর