শিরোনাম
বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪ ০০:০০ টা
রাবি ছাত্রলীগ নেতার স্বীকারোক্তি

‘ছাত্রদের নির্যাতন করেছি, সিট বাণিজ্যে জড়িত ছিলাম’

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগ নেতা সোহাগ রানাকে আটক করেছে শিক্ষার্থীরা। আটক এ নেতা বিগত সময়ে করা নিজের অপকর্মের দায় স্বীকার করেছেন। গতকাল সন্ধ্যায় শহীদ শামসুজ্জোহা হলে এ দায় স্বীকার করে প্রশাসনের কাছে মুক্তির আবেদন করেন তিনি। সোহাগ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৮-১৯ সেশনের ছাত্র। হল ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক। এ নেতা বলেন, বিগত সময়ে এ হলে ছাত্রদের নির্যাতন, সিট বাণিজ্য, সিট থেকে নামিয়ে দেওয়া ও হয়রানিসহ নানা অপকর্ম জড়িত ছিলাম। আমি ভুল বুঝতে পেরেছি। এই অপকর্মের জন্য আমি অনুতপ্ত। ভবিষ্যতে এমন অপকর্মে লিপ্ত হব না এবং হলে প্রবেশের চেষ্টা করব না।

জানা গেছে, দুপুরের দিকে বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষ্যে হলে আসেন এই ছাত্রলীগ নেতা। তখন শিক্ষার্থীরা তাকে আটক করে এবং বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। একপর্যায়ে ফোন চেক করলে হলে বিশৃঙ্খলার তথ্য বেরিয়ে আসে। এরপর শিক্ষার্থীরা তাকে আটক করে হল প্রশাসনের কাছে সোপর্দ করেন।

শিক্ষার্থী বলছেন, এই নেতা হলের আবাসিক ছাত্রদের নির্যাতন ও হয়রানি করতেন। সিট দখল ও সিট বাণিজ্যে হলের পরিবেশ নষ্ট করেছিলেন। তার দাপটে শিক্ষার্থীরা তটস্থ থাকতেন। আজও শিক্ষার্থীকে মারধর করে হলে বিশৃঙ্খলার পরিকল্পনা ছিল তার।

এ ব্যাপারে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক একরামুল ইসলাম বলেন, ভবিষ্যতে কোনো ধরনের অপকর্মে লিপ্ত হবে না মর্মে মুচলেকা দিয়েছে। তাকে হল থেকে বের করে দেওয়া হয়েছে। একই কাজে ফের জড়িত হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর