সোমবার, ১৯ আগস্ট, ২০২৪ ০০:০০ টা
সমাজকল্যাণ উপদেষ্টা

নিয়োগের ক্ষেত্রে তাড়াহুড়া পরিহার করতে হবে

নিজস্ব প্রতিবেদক

অন্তর্বর্তী সরকারের সমাজকল্যাণ উপদেষ্টা শারমিন এস মুরশিদ বলেছেন, সার্বিক উন্নয়নের জন্য পারস্পরিক বোঝাপড়া অবশ্যই জরুরি। পারস্পরিক বোঝাপড়া ছাড়া প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। লোকবল নিয়োগের ক্ষেত্রে তাড়াহুড়া পরিহার করে সুষ্ঠুভাবে নিয়োগ প্রক্রিয়া গ্রহণ করতে হবে। একই দপ্তরে কাউকে দীর্ঘদিন রাখলে কাজের প্রতি অনীহা জন্মায়, সেক্ষেত্রে বিধিমতে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

গতকাল সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে মাসিক সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন। এ সময় মন্ত্রণালয়ের সচিব মো. খায়রুল আলম সেখসহ বিভিন্ন দপ্তরপ্রধানরা উপস্থিত ছিলেন। শারমিন এস মুরশিদ বলেন, কোনো দলীয়করণ চলবে না। কোনো দলের জন্য কাজ করতে আসিনি। আমরা মনুষ্যত্বের জন্য কাজ করতে এসেছি। ভালো কাজ করতে হলে নৈতিক জায়গায় আরও মনোযোগী হতে হবে। আত্মবিশ্লেষণ করতে হবে। নিয়মানুবর্তিতার বাইরে কেউ যাবেন না। নিয়মানুবর্তিতা লঙ্ঘন করলে আপনাদের কথা শুনব না। রাষ্ট্র, সংবিধান, মন্ত্রণালয়ের বিধিবিধানের কথা স্মরণ করিয়ে দিয়ে উপদেষ্টা বলেন, এখান থেকে শুরু করতে চাই, দুর্নীতিমুক্ত জায়গা তৈরি করতে চাই। উচ্ছৃঙ্খলতার শৃঙ্খল ভেঙে শৃঙ্খল হতে হবে। তিনি বলেন, শুধু মন্ত্রণালয় বা দপ্তরের কথা ভাবলে হবে না, দেশের কথা ভাবতে হবে। পাশাপাশি শুধু নিজের কথা নয়, মন্ত্রণালয়ের কথাও ভাবতে হবে, কাজ করতে হবে।

সমাজকল্যাণ উপদেষ্টা বলেন, মেধার ভিত্তিতে হবে সমাজকল্যাণ মন্ত্রণালয়। মেধাকে আমরা পুঁজি করব। সবাই মিলে সমাজ সংস্কার করতে হবে, নতুন সমাজ গড়তে হবে। এ কাজে আমাদের বুদ্ধিদীপ্ত তরুণদের কাজে লাগাতে হবে। মেধা, বিজ্ঞান ও যুক্তি, এতেই জাতির মুক্তি- এ প্রত্যয় নিয়ে তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে সমাজ ও দেশ গঠনে সবাইকে একযোগে কাজ করতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর