মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

সরানো হলো সব ওসিকে

ডিএমপি থানা

নিজস্ব প্রতিবেদক

সরানো হলো সব ওসিকে

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৫০টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) সরিয়ে দেওয়া হয়েছে। রবিবার রাতে ৩২ থানার ওসিকে একযোগে বদলির আদেশ দেওয়া হয়। এর আগে গত ১৩ আগস্ট বদলি করা হয়েছিল ১৮ ওসিকে। এই ওসিদের দেশের বিভিন্ন স্থানে ট্রেনিং সেন্টারে পাঠানো হয়েছে। কয়েকজনকে পাঠানো হয়েছে ট্যুরিস্ট পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও শিল্পাঞ্চল পুলিশে।

পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) কামরুল আহসানের সই করা আদেশে যে ৩২ থানার ওসিকে বদলি করা হয়, তার মধ্যে বিমানবন্দর থানার ওসি মোহাম্মদ ইয়াসির আরাফাত খানকে বান্দরবান ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে, দক্ষিণখানের ওসি আশিকুর রহমানকে বরিশাল পিরোজপুর ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে, উত্তরা পূর্ব থানার ওসি শাহ আলমকে কুষ্টিয়া ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে বদলি করা হয়েছে। ক্যান্টনমেন্ট থানার ওসি শাহীনুর রহমানকে লালমনিরহাট ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে, বনানী থানার ওসি কাজী শাহান হককে রংপুর পিটিসিতে, বাড্ডা থানার ওসি মোহাম্মদ আবু ছালাম মিয়াকে এপিবিএন-৬ এ এবং নিউমার্কেট থানার ওসি আমিনুল ইসলামকে পাঠানো হয়েছে শিল্পাঞ্চল পুলিশে।

এ ছাড়া হাজারীবাগ থানার ওসি নূর মোহাম্মদকে ঠাকুরগাঁও ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে, কলাবাগান থানার ওসি মফিজুল আলমকে খাগড়াছড়ি এপিবিএন ট্রেনিং সেন্টারে, রমনা থানার ওসি উৎপল বড়ুয়াকে কুষ্টিয়া ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে, ধানমন্ডি থানার ওসি মোহাম্মদ এমরানুল ইসলামকে নোয়াখালী পিটিসিতে, লালবাগ থানার ওসি খন্দকার মোহাম্মদ হেলাল উদ্দিনকে খাগড়াছড়ি এপিবিএন ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে, চকবাজার থানার ওসি কাজী শাহীদুজ্জামানকে দিনাজপুর ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে, উত্তরা পশ্চিম থানার ওসি মুহাম্মদ মাসুদ আলমকে সাতক্ষীরা ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে, কোতোয়ালি থানার মাহফুজুর রহমান মিয়াকে নোয়াখালী পিটিসিতে, কামরাঙ্গীরচর থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়েরকে জামালপুর ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে, বংশাল থানার ওসি এস এম আবু ফরহাদকে কক্সবাজার ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে, শাহজাহানপুর থানার ওসি সুজিত কুমার সাহাকে নীলফামারী ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে, খিলগাঁও থানার ওসি সালাহউদ্দীন মিয়াকে এপিবিএন-১৮ এবং সবুজবাগ থানার ওসি প্রলয় কুমার সাহাকে খুলনা পিটিসিতে বদলি করা হয়েছে। গেন্ডারিয়া থানার ওসি মোস্তাফিজুর রহমানকে টুরিস্ট পুলিশে (ঢাকা ও ময়মনসিংহ রেঞ্জ ব্যতীত), শ্যামপুর থানার ওসি আতিকুর রহমানকে গাইবান্ধা ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে, ওয়ারী থানার ওসি জানে আলম মুনশীকে এপিবিএন-১৪, যাত্রাবাড়ী থানার ওসি আবুল হাসানকে এপিবিএন-১৬, রূপনগর থানার ওসি মোহাম্মদ আবদুল মজিদকে বরিশাল ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে, ভাসানটেক থানার ওসি নাসির উদ্দিনকে খাগড়াছড়ি এপিবিএন ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে, মুগদা থানার ওসি তারিকুজ্জামানকে বিপিএ সারদায়, কাফরুল থানার ওসি মোহাম্মদ গোলাম মউলাকে নোয়াখালী ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে, দারুস সালাম থানার ওসি মুহাম্মদ কামরুল ইসলামকে এপিবিএন-১০।

 

সর্বশেষ খবর