বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

বরগুনা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও ছেলের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

দেশ ছেড়ে পালানো সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনে কথা বলার ভিডিও সামাজিকমাধ্যমে প্রকাশ হওয়ার পর বরগুনার সদ্য সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও তার ছেলের বিরুদ্ধে মামলা হয়েছে। মঙ্গলবার বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন বরগুনা সদর উপজেলার কেওড়াবুনিয়া ইউনিয়ন যুবদলের সভাপতি আবু বকর সিদ্দিক। সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক গতকাল মামলায় আনা অভিযোগ তদন্ত করে বরগুনা সদর থানার ওসিকে প্রতিবেদন জমা দেওয়ার আদেশ দিয়েছেন। মামলার বিবাদী হলেন- বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদ্য সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাহাঙ্গীর কবির ও তার ছেলে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জুবায়ের আদনান।

আদালতের বেঞ্চ সহকারী নাজমুল হাসান বলেন, নালিশী আবেদনে আসামি মো. জাহাঙ্গীর কবির ও জুবায়ের আদনান অনিক তাদের ব্যবহৃত মোবাইল নম্বর দিয়ে ভিডিও কলে কথা বলার বার্তা পরস্পরের নিজ নিজ মোবাইল নম্বর দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়েছে।

অভিযোগের প্রাথমিক সত্যতা যাচাইয়ের জন্য তদন্তের প্রয়োজন। আসামিদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা আছে কি না সেই বিষয়ে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য বরগুনা সদর থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে।

বেঞ্চ সহকারী আরও জানান, মামলায় মোট ৩১ জনকে আসামি করা হয়েছে। কিন্তু বাকি ২৯ জনের বিরুদ্ধে কোনো তথ্য প্রমাণাদি না দেওয়ায় তাদের বিরুদ্ধে অভিযোগ আমলে নেয়নি। তাদের মামলা থেকে অব্যাহতি দিয়েছে।

সর্বশেষ খবর