বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

সাংবাদিক শাকিল আহমেদ ও ফারজানা রূপা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

বেসরকারী টেলিভিশন চ্যানেল একাত্তর টিভি থেকে চাকরিচ্যুত হেড অব নিউজ শাকিল আহমেদ ও প্রিন্সিপাল করেসপনডেন্ট ফারজানা রূপাকে আটক করা হয়েছে। গতকাল সকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের আটক করা হয়। পরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এক বার্তায় বলা হয়, শাকিল আহমেদ ও ফারজানা রূপাকে উত্তরা পূর্ব থানার মামলায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়েছে। তারা বিদেশে যাওয়ার উদ্দেশ্যে বিমানবন্দরে এলে ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাদের আটক করে গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করে। পুলিশের দেওয়া তথ্যে শাকিল ও রূপাকে যে মামলায় গ্রেপ্তার করা হয়েছে, সেটি ২১ আগস্ট করা হয়। উত্তরা পূর্ব থানার মামলাটি দন্ডবিধির ৩০২ (হত্যার অভিযোগ) এবং ১১৪ ও ১০৯ ধারায় করা হয়েছে।

বিমানবন্দর সূত্রে জানা যায়, গতকাল সকালে টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে ইস্তাম্বুল হয়ে ফ্রান্সের রাজধানী প্যারিসে যাওয়ার উদ্দেশে বিমানবন্দরে গিয়েছিলেন শাকিল ও রূপা। এ সময় সঙ্গে তাদের মেয়ে ছিল। তারা একাধিক গোয়েন্দা সংস্থা ও ইমিগ্রেশন কর্তৃপক্ষের অনুমতিও পান। একপর্যায়ে ডিবির একটি দল বিমানবন্দর গিয়ে জানায়, শাকিল ও রূপা দম্পতির বিরুদ্ধে রাজধানীর একটি থানায় মামলা আছে। এ মামলায় তাদের গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

শাকিল আহমেদ ও ফারজানা রূপা কয়েক বছর ধরে একাত্তর টেলিভিশনে কাজ করছিলেন। ৮ আগস্ট তাদের ওই দায়িত্ব থেকে সরিয়ে দেয় টেলিভিশন কর্তৃপক্ষ। সেদিন বেসরকারি এই টেলিভিশন স্টেশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, একাত্তর মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সিদ্ধান্ত ও নির্দেশনা অনুযায়ী সেদিন (৮ আগস্ট) থেকেই শাকিল (হেড অব নিউজ) ও রূপাকে (প্রিন্সিপাল করেসপনডেন্ট ও প্রেজেন্টার) চাকরি থেকে অব্যাহতি দেওয়া হলো।

সর্বশেষ খবর