শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক মুজিবুর রহমান চৌধুরী আর নেই

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক মুজিবুর রহমান চৌধুরী আর নেই

বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র সাব-এডিটর মো. মুজিবুর রহমান চৌধুরী (৬৩) আর নেই। গতকাল ভোর ৪টায় রাজধানীর বারডেম হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ডেঙ্গু ও কিডনি সংক্রান্ত জটিল রোগে ভুগছিলেন মুজিবুর রহমান। তিনি স্ত্রী, এক মেয়ে ও এক ছেলে রেখে গেছেন। মুজিবুর রহমান চৌধুরী নাটোর জেলার বড়াইগ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বাংলার বাণী, দৈনিক জনতা, দৈনিক মুক্তকণ্ঠ, খবরপত্র, ভোরের ডাক পত্রিকায় সাংবাদিকতা করেছেন। তাঁর মৃত্যুতে বাংলাদেশ প্রতিদিন পরিবার, সাংবাদিকদের বিভিন্ন সংগঠন গভীর শোক প্রকাশ করেছে। গতকাল সন্ধ্যায় রাজধানীর মুগদা কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়েছে। এর আগে গতকাল বাদ জোহর ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্স ভবনের সামনে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বাংলাদেশ প্রতিদিনের ভারপ্রাপ্ত  সম্পাদক মো. আবু তাহের, কালের কণ্ঠের উপ-সম্পাদক হায়দার আলী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজ্জাদ আলম তপু, বাংলাদেশ প্রতিদিনের প্রধান প্রতিবেদক জুলকার নাইন, বাংলাদেশ প্রতিদিন পরিবারের বিভিন্ন বিভাগের সদস্য, ইস্ট ওয়েস্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিক, কর্মকর্তা, কর্মচারীরা অংশগ্রহণ করেন। পরে রাজধানীর মানিকনগরের পুকুরপাড় জামে মসজিদে দ্বিতীয় জানাজা শেষে মুগদা কবরস্থানে দাফন করা হয়। 

বাংলাদেশ প্রতিদিনের সূচনা লগ্ন থেকে কর্মরত ছিলেন মুজিবুর রহমান চৌধুরী। তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সদস্য ছিলেন। ঢাকাস্থ নাটোর জেলা সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি, রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতি-ঢাকার আমৃত্যু সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

মুজিবুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল। এক শোকবার্তায় সংগঠনের সভাপতি মুক্তাদির অনিক ও সাধারণ সম্পাদক জাওহার ইকবাল খান শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। একই সঙ্গে শোক জানিয়েছে রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতি ঢাকা। সংগঠনের সাধারণ সম্পাদক দিপক দেব স্বাক্ষরিত শোক বিজ্ঞপ্তিতে গভীর শোক ও সমবেদনা জানানো হয়।

 

সর্বশেষ খবর