শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪ ০০:০০ টা
পোশাককর্মী হত্যা মামলা

সাংবাদিক শাকিল ও রূপা রিমান্ডে

আদালত প্রতিবেদক

একাত্তর টেলিভিশন থেকে চাকরিচ্যুত হেড অব নিউজ শাকিল আহমেদ ও প্রধান প্রতিবেদক ফারজানা রূপার চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে উত্তরা পূর্ব থানা এলাকায় পোশাককর্মী ফজলুল করিম হত্যা মামলায় তাদের এ রিমান্ড মঞ্জুর করা হয়।

গতকাল আদালতে হাজির করে তাদের ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহম্মদ হুমায়ুন কবির তাদের এ রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড আবেদনে ছাত্র আন্দোলনে উসকানি দেওয়ার অভিযোগ আনা হয়েছে আসামিদের বিরুদ্ধে। রিমান্ড আবেদনে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, ৫ আগস্ট আসামিদের নির্দেশে আওয়ামী সন্ত্রাসী এবং অজ্ঞাতপরিচয় আসামিরা দলবদ্ধভাবে একত্র হয়ে হত্যার উদ্দেশ্যে শটগান, পিস্তল, রিভলবারসহ অন্যান্য অস্ত্র দিয়ে নির্বিচারে আন্দোলনকারীদের ওপর অতর্কিত গুলি চালান।

এদিকে ফারজানা রূপা ও শাকিল আহমেদের গ্রেপ্তার ও রিমান্ডে উদ্বেগ প্রকাশ করেছে সাংবাদিকদের আন্তর্জাতিক সংগঠন রিপোটার্স উইথ আউট বডার্স। গতকাল ফ্রান্সের প্যারিস থেকে প্রধান উপদেষ্টা ড. ইউনুসকে দেওয়া চিঠিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।সেখানে মামলার বাদী আনোয়ার হোসেনের ভাই ফজলুল করিমসহ অনেক ছাত্র-জনতা গুলিবিদ্ধ হন। বাদীর ভাইয়ের ডান পাশে বুকের সামান্য নিচে গুলি লাগে এবং তিনি মাটিতে লুটিয়ে পড়েন।

আন্দোলনে থাকা বাদীর আরেক ছোট ভাই মো. জিলানি (২২)সহ আন্দোলনরত শিক্ষার্থী-জনতা ফজলুল করিমকে দ্রুত চিকিৎসার জন্য কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে নিয়ে যান। এতে বাদীর ভাইকে রাত ৯টার দিকে হাসপাতালে ভর্তি করানো হয়। ভর্তি থাকা অবস্থায় বাদীর ভাইকে আইসিইউতে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বুধবার সকালে শাকিল আহমেদ ও ফারজানা রূপাকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়। তারা বিদেশে যাওয়ার উদ্দেশ্যে বিমানবন্দরে গেলে ইমিগ্রেশন কর্তৃপক্ষ আটক করে ডিবিতে হস্তান্তর করে। এর আগে ৮ আগস্ট একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালকের পক্ষে স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে শাকিল আহমেদ ও ফারজানা রূপাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়।

 

 

সর্বশেষ খবর