রবিবার, ২৫ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য দেশকে প্রস্তুত করতে হবে : পরওয়ার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, একটি অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য ইলেকশন কমিশনে সংস্কার করতে হবে। সংবিধানকে সংস্কার করতে হবে। প্রশাসনের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি, দলীয়করণ দূর করতে হবে।

সবকিছু রদবদল করে মুক্ত বাতাসে অবাধ নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে। সেই সংস্কার ও স্থিতিশীল বাংলাদেশ তৈরি করতে যতটা সময় লাগে জামায়াতে ইসলামী অন্তর্বর্তী সরকারকে তত সময় দেবে। গতকাল খুলনা নগরীর নবপল্লী বায়তুল আকাবা মসজিদ সংলগ্ন মাঠে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় গত ১৯ জুলাই মিরপুরে পুলিশের গুলিতে শহীদ সাকিব রায়হানের পিতা আজিজুর রহমানের হাতে নগদ অর্থ প্রদান করা হয়।

মিয়া গোলাম পরওয়ার বলেন, অন্তর্বর্তী সরকার আসার পরও অনেকগুলো ষড়যন্ত্র আবার নতুন করে শুরু হয়েছে। তারা জুডিশিয়াল ক্যু করার চেষ্টা করেছে, মিলিটারি ক্যু করার চেষ্টা করেছে। বাইরে থেকে কলকাঠি নাড়াচ্ছে। হিন্দু সনাতনী ধর্মীয় সম্প্রদায়কে ব্যবহার করে আওয়ামী লীগ সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে জামায়াত-শিবিরকে জঙ্গিবাদী সাম্প্রদায়িক সংগঠন হিসেবে পরিচিত করতে চেয়েছে।

তিনি বলেন, অসীম ত্যাগ ও রক্তের বিনিময়ে স্বৈরাচার সরকারের পতন হয়েছে। আওয়ামী ফ্যাসিস্ট সরকার তার শাসনামলে কত মানুষকে হত্যা করেছে হিসাব করাও কঠিন। সমৃদ্ধ বাংলাদেশ গড়তে গণ অভ্যুত্থানের শহীদরা আমাদের প্রেরণার উৎস হয়ে থাকবে।

অনুষ্ঠানে কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য মহানগরী আমির অধ্যাপক মাহফুজুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি শেখ জাহাঙ্গীর হোসাইন হেলালের পরিচালনায় বক্তৃতা করেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি মুহাদ্দিস আবদুল খালেক, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা আবুল কালাম আজাদ, কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য মাওলানা মশিউর রহমান ও মাস্টার শফিকুল আলম, খুলনা জেলা আমির মাওলানা এমরান হুসাইন, সাতক্ষীরা জেলা আমির মুহাদ্দিস রবিউল বাশার।

 

সর্বশেষ খবর