সোমবার, ২৬ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

মাছের ঘের নিয়ে দ্বন্দ্বে দুই ভাইকে হত্যা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের উজিরপুরে মাছের ঘেরের মালিকানা ও রাস্তা নিয়ে দ্বন্দ্বে দুজনকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। শনিবার দিনগত গভীর রাতে উপজেলার সাতলা ইউনিয়নের সাতলা বড় ব্রিজের পশ্চিম পাড়ের ঢালে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার পশ্চিম সাতলা গ্রামের সোহরাব হাওলাদারের ছেলে ইদ্রিস হাওলাদার (৪৫) ও তার চাচাতো ভাই একই বাড়ির বাসিন্দা শাহাদাত হাওলাদারের ছেলে সাগর হাওলাদার (২৭)।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাফর আহম্মেদ জানান, পশ্চিম সাতলা গ্রামে সাতলা ইউপি চেয়ারম্যান শাহীন হাওলাদারের সঙ্গে নিহত ইদ্রিস হাওলাদারের মাছের ঘেরের মধ্য দিয়ে একটি রাস্তা নির্মাণ ও মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব রয়েছে। এ দ্বন্দ্বের জেরে একাধিক হামলা-মামলাও রয়েছে। পূর্বশত্রুতার জের ধরে শনিবার দিনগত রাত দেড়টার দিকে ইউপির সাতলা বড় ব্রিজের পশ্চিম পাড়ের ঢালে গেলে একদল দুর্বৃত্তরা মোটরসাইকেলের গতিরোধ করে ইদ্রিস হাওলাদারকে কুপিয়ে জখম ও পায়ের রগ কেটে দেয়। এ সময় মোটরসাইকেল চালক ইদ্রিসের চাচাতো ভাই সাগর বাধা দিলে তাকেও এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। তাদের ডাকচিৎকারে স্থানীয়রা এসে দুজনকে উদ্ধার করে প্রথমে আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার কিছু সময় পর দুজনের মৃত্যু হয়েছে। ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান করছে বলে ওসি জানিয়েছেন।

নিহতদের চাচা সাবেক ইউপি সদস্য মোনাফছের হাওলাদার বলেন, সাতলা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান শাহীন হাওলাদারের নেতৃত্বে সজল, কিবরিয়া, ইলিয়াস, আসাদ, রাসেল ও সজিবসহ দুর্বৃত্তরা রাস্তায় রশি টানিয়ে মোটরসাইকেল থামিয়ে দুই ভাতিজাকে কুপিয়ে হত্যা করেছে। এ ঘটনায় জড়িতদের বিচার দাবিতে ঘটনাস্থলে বিক্ষোভ চলছে। বিক্ষুব্ধদের শান্ত রাখতে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে রয়েছে। ওসি জাফর আহম্মেদ আরও জানিয়েছেন, বর্তমানে নিহত দুজনের লাশ বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে। এখন পর্যন্ত থানায় মামলা হয়নি।

নিহত ইদ্রিস হাওলাদারের ভাই জাকির হাওলাদার বলেন, এটা কোনো রাজনৈতিক কারণে এ ঘটনা ঘটেনি। ভাই ইদ্রিস হাওলাদারের মাছের ঘেরে চেয়ারম্যান শাহীন হাওলাদার হামলা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে কোটি টাকার ক্ষতি করেছে। এ ঘটনায় করা মামলায় চেয়ারম্যানসহ তার সহযোগীরা জেলও খেটেছে। জেল থেকে বেরিয়ে দুই ভাইকে পরিকল্পিতভাবে কুপিয়ে হত্যা করেছে। এ ঘটনায় মামলা করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর