মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

বন্যার্তদের সহায়তায় রেড ক্রিসেন্টকে ১ লাখ মার্কিন ডলার অনুদান চীনের

নিজস্ব প্রতিবেদক

দেশের পূর্বাঞ্চলে আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে (বিডিআরসিএস) ১ লাখ মার্কিন ডলার অনুদান দিয়েছে বাংলাদেশে অবস্থিত চায়না দূতাবাস ও রেডক্রস সোসাইটি অব চায়না। গতকাল রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে অনুদানের চেক হস্তান্তর করা হয়। ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বিডিআরসিএসের চেয়ারম্যান অধ্যাপক ডা. এমইউ কবীর চৌধুরীর কাছে এই চেক হস্তান্তর করেন।

চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বলেন, বাংলাদেশে ভয়াবহ বন্যায় ব্যাপক প্রাণহানি ও সম্পদের ক্ষয়ক্ষতি দেখে আমরা মর্মাহত। চায়না দূতাবাস ও চায়না রেডক্রস অতীতেও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পাশে ছিল, ভবিষ্যতেও এই সহযোগিতামূলক সম্পর্ক অব্যাহত থাকবে। বাংলাদেশ দ্রুত এই দুর্যোগ কাটিয়ে উঠতে পারবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। কবীর চৌধুরী বলেন, অতীতের সব রেকর্ড ভেঙে বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চল ভয়াবহ আকস্মিক বন্যায় আক্রান্ত। বন্যাকবলিত এলাকাগুলোর লাখ লাখ মানুষ মানবেতর জীবনযাপন করছে।

রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবক দল মাঠ পর্যায়ে উদ্ধার, ভ্রাম্যমাণ মেডিকেল সার্ভিস প্রদান ও শুকনো খাবার, রান্না করা খাবার, বিশুদ্ধ খাবার পানি বিতরণের মধ্য দিয়ে দুর্গত মানুষকে সাহায্য করে আসছে। চায়না রেড ক্রস সোসাইটির এই অনুদান দেশের ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ ও পুনরুদ্ধার কার্যক্রমে সহায়তা করবে বলেও জানান রেড ক্রিসেন্ট চেয়ারম্যান। পরে রেড ক্রিসেন্টের চলমান ত্রাণ বিতরণের প্রস্তুতি কার্যক্রম পরিদর্শন করেন দূতাবাসের প্রতিনিধিরা। এ সময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান চৌধুরী হেলাল, মহাসচিব কাজী শফিকুল আযম, ঢাকায় চায়না দূতাবাসের থার্ড সেক্রেটারি ঝু ইয়ং, কালচারাল কাউন্সিলর লি শাওপেং, সোসাইটির যুব স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার, ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর