মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

ফ্যাসিবাদের দোসররা হাতি হওয়ার চেষ্টা করছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

ফ্যাসিবাদের দোসররা হাতি হওয়ার চেষ্টা করছে : রিজভী

ফ্যাসিবাদের দোসররা এখনো প্রশাসনে বসে আছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তাঁর দাবি, প্রশাসনের বিভিন্ন স্তরে স্বৈরশাসকের ইঁদুররা বসে রয়েছে। তারা মাঝে মাঝে ঐরাবত তথা হাতি হওয়ার চেষ্টা করছে। গতকাল রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (অ্যাব) ত্রাণ কার্যক্রম উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, একটি ফ্যাসিবাদ শাসককে জনগণ যখন বিপ্লবের মাধ্যমে নামিয়ে দেয়, সে বিপ্লবের মাঝে প্রতিবিপ্লবের আশঙ্কা থাকে। স্বৈরশাসকের ইঁদুররা সচিবালয় বলুন, প্রশাসন বলুন সবখানে ঘাপটি মেরে আছে। সুযোগ পেলেই তারা ছোবল মারবে। বিএনপির এই নেতা বলেন, দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মতো একটি বাহিনী হলো আনসার। তারা বিভিন্ন অ্যাসোসিয়েশন এবং সিবিএ’র মতো আন্দোলন করছে, অবস্থান নিচ্ছে। দাবি মেনে নেওয়ার পরও তারা অবস্থান করেছে, এটি একটি পরিকল্পিত ঘটনা।

 অন্তর্বর্তী সরকারকে অস্থির করার জন্য, দেশ অস্থির করার জন্য অত্যন্ত সুপরিকল্পিতভাবে তা করা হচ্ছে বলে দেশবাসী মনে করে। দেশে আজ একটি পরিবর্তিত অবস্থা হয়েছে। যে সচিবরা স্বৈরশাসকের দোসর হিসেবে কাজ করেছেন, তারা তো এখনো বহাল রয়েছেন। তারা আওয়ামী লীগের দোসর, তারা শেখ হাসিনাকে ফিরিয়ে আনতে বারবার ষড়যন্ত্র করবেনই।

রিজভী আহমেদ বলেন, গণতন্ত্রের পক্ষে যারা আছেন তাদের প্রশাসনের গুরুত্বপূর্ণ জায়গায় বসানো হচ্ছে না। প্রশাসনসহ বিভিন্ন সেক্টরে তাদের বসানো হচ্ছে না। দীর্ঘদিন যারা স্বৈরশাসকের হাতে বঞ্চিত অথচ মেধাবী সেসব কর্মকর্তা, প্রকৌশলী ও চিকিৎসককে এখনো মূল জায়গায় বসানো হচ্ছে না। প্রশাসনের গুরুত্বপূর্ণ জায়গায় এবং বিভিন্ন দপ্তরের প্রধান প্রকৌশলী থেকে সব গুরুত্বপূর্ণ জায়গায় এখনো তারা বহাল রয়েছেন। অবিলম্বে গণতন্ত্রের পক্ষের শক্তিকে প্রশাসনসহ সব অফিস-আদালতে বসানোর দাবি জানান রিজভী।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাব সভাপতি রিয়াজুল ইসলাম রিজু, বিএনপির সহবিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আশরাফ উদ্দিন বকুল, অ্যাবের যুগ্ম-মহাসচিব কে এম আসাদুজ্জামান চুন্নু, সহসভাপতি তানভীরুল আহসান প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর