শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

সাবেক প্রধান বিচারপতি অ্যাটর্নি জেনারেলের ব্যাংক হিসাব জব্দ

নিজস্ব প্রতিবেদক

সাবেক প্রধান বিচারপতি ওবায়দুল হাসান এবং সাবেক অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। একই সঙ্গে স্থগিত রাখতে বলা হয়েছে তাদের স্ত্রী ও সন্তানদের ব্যাংক হিসাব।

বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে এ সংক্রান্ত নির্দেশনা পাঠিয়েছে। বিএফআইইউ সংশ্লিষ্ট এক ঊর্ধতন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

হিসাব জব্দের পর থেকে ওবায়দুল হাসান এবং আমিন উদ্দিনের ব্যক্তিগত ও ব্যবসায়িক অ্যাকাউন্টের মাধ্যমে সব লেনদেন বন্ধ থাক?বে। আগামী ৩০ দিন এসব হিসাবে কোনো ধরনের লেনদেন করা যাবে না।

প্রয়োজনে লেনদেন স্থগিতের সময় বাড়ানো হবে।

লেনদেন স্থগিত করার এ নির্দেশের ক্ষেত্রে মানিলন্ডারিং প্রতিরোধ বিধিমালার সংশ্লিষ্ট ধারা প্রযোজ্য হবে বিএফআইইউর চিঠিতে বলা হয়েছে। চিঠিতে ওবায়দুল হাসান, এ এম আমিন উদ্দিন এবং তাদের স্ত্রী-সন্তানের নাম, জাতীয় পরিচয়পত্রের তথ্য দেওয়া হয়েছে। হিসাব স্থগিত করা ব্যক্তিদের সংশ্লিষ্ট তথ্য বা দলিল যেমন হিসাব খোলার ফরম, কেওয়াইসি ও লেনদেন বিবরণী ইত্যাদি চিঠি দেওয়ার তারিখ থেকে পাঁচ কার্যদিবসের মধ্যে বিএফআইইউতে পাঠানোর জন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে বলা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর