শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

বন্যা মোকাবিলায় সশস্ত্র বাহিনীর ৩৩টি ক্যাম্প মোতায়েন রয়েছে

নিজস্ব প্রতিবেদক

বন্যা পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ সশস্ত্র বাহিনী উদ্ধার, ত্রাণকার্যক্রম ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে। এর অংশ হিসেবে ক্যাম্পের সংখ্যা বাড়িয়ে বর্তমানে বন্যাকবলিত এলাকায় সেনাবাহিনীর ২৯টি, নৌবাহিনীর ৩টি এবং কোস্টগার্ডের ১টি-এ মোট ৩৩টি ক্যাম্পের মাধ্যমে উদ্ধার, চিকিৎসাসেবা এবং ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান রেখেছে সশস্ত্র বাহিনী। আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) গত রাতে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। আইএসপিআর জানায়, দেশের বিভিন্ন জেলায় বন্যাদুর্গত মানুষকে সহযোগিতা প্রদানের নিমিত্ত এলাকাভিত্তিক বিভিন্ন সংস্থা/এনজিওর মোবাইল নম্বরগুলো প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারের কার্যক্রম গ্রহণ করেছে সশস্ত্র বাহিনী বিভাগ। সশস্ত্র বাহিনীর মেডিকেল টিমগুলো দুর্গত এলাকায় বিশেষ চিকিৎসা ক্যাম্প পরিচালনা করছে এবং বিশেষজ্ঞ ডাক্তারের সমন্বয়ে অস্থায়ী মেডিকেল টিমের মাধ্যমে গতকাল ৬ হাজার ৩৫৬ জনকে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে।

উলেখ্য, বর্তমানে সেনাবাহিনীর তিনটি ফিল্ড হাসপাতাল ও ১৮টি মেডিকেল টিম বন্যাদুর্গতদের চিকিৎসাসেবা প্রদানে নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সশস্ত্র বাহিনী কর্তৃক ৫০৩ জন বন্যাদুর্গতকে উদ্ধার, ৪৩ হাজার ৫৫৭ প্যাকেট খাদ্যসামগ্রী এবং ১ হাজার ৩৩০ জনকে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। একই সঙ্গে সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক ৭ হাজার ৯১০ টিন শিশুখাদ্য ও ১২ হাজার ২৪০ লিটার পানি বিতরণ করা হয়েছে। বন্যা পরিস্থিতি মোকাবিলায় সশস্ত্র বাহিনীর এ কার্যক্রম চলতে থাকবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর