শনিবার, ৩১ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

দেশের ভঙ্গুর অর্থনীতি সচল করতে কাজ করছেন ড. মুহাম্মদ ইউনূস

পটুয়াখালী ও দুমকী প্রতিনিধি

দেশের ভঙ্গুর অর্থনীতি আবারও সচল করতে ড. মুহাম্মদ ইউনূস উদ্যোগ নিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস  চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) আলহাজ আলতাফ হোসেন চৌধুরী। গতকাল সকালে আলতাফ  হোসেন চৌধুরী পটুয়াখালী ও দুমকী উপজেলায় আগমন উপলক্ষে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আয়োজিত গণজমায়েতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গত ৫ আগস্ট ছাত্র-জনতা বিপ্লবের মুখে আওয়ামী লীগ সরকার পতনের পর এই প্রথম নিজ এলাকায় এসেছেন বিএনপির এই নেতা। আলতাফ হোসেন চৌধুরী আরও বলেন, অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা কোনো সাধারণ লোক নন, প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসকে বিশ্বের সব দেশ গ্রহণ করেছে। কিন্তু ভুয়া আওয়ামী লীগ সরকার ড. মুহাম্মদ ইউনূসকে বিভিন্নভাবে হয়রানি করেছে, অবিচার করেছে,  জেল পর্যন্ত দিয়েছে। ড. মুহাম্মদ ইউনূস এই দেশের ভঙ্গুর অর্থনীতি ঠিক করার জন্য উদ্যোগ নিয়েছেন। তিনি আইএমএফের সঙ্গে  যোগাযোগ করেছেন, বিশ্বব্যাংকের সঙ্গেও যোগাযোগ করেছেন, চায়নার সঙ্গে যোগাযোগ করেছেন, জাপানের সঙ্গে যোগাযোগ করেছেন। একমাত্র ভারত ছাড়া সবাই তাকে অভিনন্দন জানিয়ে সমর্থন করেছেন। তারা সবাই কিন্তু এক বাক্যে বাংলাদেশকে অর্থনৈতিক সহযোগিতার জন্য রাজি হয়েছেন।

বিএনপি সরকারের সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, ইনশা আল্লাহ আমাদের এই ভঙ্গুর অর্থনীতি অচিরেই ঠিক হয়ে যাবে এবং আমরা সামনে সুদিন দেখব বলে আমরা আশা করি।

আলতাফ হোসেন চৌধুরী বলেন, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান ও গণতন্ত্র ফিরিয়ে আনতে বর্তমান সরকারকে আমাদের সর্বাত্মক সহযোগিতা করতে হবে। আলতাফ হোসেন  চৌধুরী তার বক্তব্যে ছাত্র-জনতার আন্দোলনে নিহত সবার রুহের মাগফিরাত কামনা এবং যারা বিভিন্ন হাসপাতালে এখনো চিকিৎসাধীন রয়েছেন তাদেরও দ্রুত সুস্থতা কামনা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর