সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

শেখ হাসিনাসহ সাবেক মন্ত্রী-এমপির বিরুদ্ধে আরও কয়েকটি মামলা

প্রতিদিন ডেস্ক

ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মন্ত্রী এমপি ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে আরও কয়েকটি মামলা হয়েছে। এর মধ্যে কুড়িগ্রামে শেখ হাসিনাসহ তিনজনের নামে মানহানি মামলা এবং  কিশোরগঞ্জে সাবেক মন্ত্রী নাজমুল হাসান পাপনসহ ১১৭ জনের নামে দ্রুতবিচার আইনে মামলা হয়েছে। এ ছাড়া সৈয়দপুরে আওয়ামী লীগের ৯০ নেতা-কর্মীর বিরুদ্ধে ভাঙচুরের মামলা এবং নওগাঁয় সাবেক খাদ্যমন্ত্রী ও পরিকল্পনা প্রতিমন্ত্রীসহ ৭৪ জনের বিরুদ্ধে বিস্ফোরক মামলা হয়। এদিকে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সাবেক দুই এমপি ও চেয়ারম্যানসহ ১১৮ জনের নামে এবং আশুগঞ্জে মহিলা লীগ নেত্রী আনারকলির বিরুদ্ধে মামলা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো তথ্য। কুড়িগ্রাম : সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং উলিপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রেজওয়ানুল হকের নামে কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মানহানির মামলা হয়েছে। কিশোরগঞ্জ : সাবেক যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপনসহ ১১৭ জনের নামে দ্রুতবিচার আইনে মামলা হয়েছে। মামলার আসামিরা হলেন- সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের এপিএস সাখাওয়াত মোল্লা, ভৈরব উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, সহসভাপতি মির্জা সোলায়মান, ভৈরব পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ প্রমুখ। নীলফামারী : সৈয়দপুরে বিএনপি কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুরের অভিযোগে আওয়ামী লীগের ৯০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। উল্লেখযোগ্য আসামিরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন, সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম বাবু, মহিলা লীগের সভাপতি ও সাবেক মেয়র রাফিকা আকতার জাহান বেবী, ছাত্রলীগের সভাপতি মোমেন শাহরিয়ার টুটুল, সাধারণ সম্পাদক সজীব, পৌর ছাত্রলীগের সভাপতি সিফাত সরকার, সাধারণ সম্পাদক শহিদুজ্জামান শুভ শেখ প্রমুখ। নওগাঁ : নওগাঁ জেলা প্রশাসনের (ডিসি) কার্যালয়ে হামলার ৯ বছর পর সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, সাবেক পরিকল্পনা প্রতিমন্ত্রী শহিদুজ্জামান সরকারসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের ৭৪ জন নেতা-কর্মীর নামে বিস্ফোরক আইনে মামলা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া : জেলার নাসিরনগরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা ও বিস্ফোরণের অভিযোগে সাবেক দুই এমপিসহ ১১৮ জনের নামে মামলা হয়েছে।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- সাবেক এমপি এ কে একরামুজ্জামান সুখন ও বি এম ফরহাদ হোসেন সংগ্রাম, কৃষক লীগের কেন্দ্রীয় অর্থ সম্পাদক নাজির মিয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান রুমা আক্তার ও এ টি এম মনিরুজ্জামান, ইউপি চেয়ারম্যান আজহারুল হক, রুবেল মিয়া, জিতু মিয়া, ফারুকুজ্জামান, আক্তার হোসেন, ফারুক মিয়া, রফিকুল ইসলাম, মনসুর আলী ভূইয়া ও আতিকুর রহমান আঁখি।

এদিকে আশুগঞ্জে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে আরও দুটি মামলা হয়েছে। নাদিম ইসলাম রোহানের দায়ের করা মামলায় ৪৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২ শতাধিক ও জয়ন্তী বিশ্বাসের করা মামলায় ৬০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও দেড় শতাধিক মানুষকে আসামি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর