শিরোনাম
বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা

ন্যূনতম ৩৫ করার দাবি সাধারণ শিক্ষার্থী সমন্বয় পরিষদের

নিজস্ব প্রতিবেদক

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ন্যূনতম ৩৫ করার পাশাপাশি চাকরির আবেদনে এই বৈষম্য দূর করার জন্য সরকারের কাছে আহ্বান জানিয়েছেন সাধারণ শিক্ষার্থী সমন্বয় পরিষদ। পাশাপাশি সাত দফা দাবি উত্থাপন করেছে তারা।

গতকাল বিকালে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক সেমিনারে তারা এ দাবি জানান। এ সময় বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থীরা ছাড়াও উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ। আসাদুজ্জামান ফুয়াদ বলেন, চাকরিতে আবেদন করতে কোনো বয়স থাকার দরকার নেই। চাকরি হবে মেধা ও যোগ্যতার ভিত্তিতে। রাষ্ট্রের যেখানেই বৈষম্য রয়েছে সেটি দূর করতে হবে। দেশকে বৈষম্যহীনভাবে গড়ে তুলতে হবে।-নিজস্ব প্রতিবেদক

বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থীরা বলেন, দীর্ঘ ১২ বছর ধরে যৌক্তিক দাবিকে প্রতিষ্ঠিত করার জন্য সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করেছেন। সমাজের প্রত্যেক শ্রেণি-পেশার মানুষেরা এ আন্দোলনের বিষয়ে অবগত রয়েছেন। চাকরিতে আবেদনের বয়সসীমা আন্তর্জাতিক মানদন্ড অনুযায়ী ন্যূনতম ৩৫ বছর (শর্তসাপেক্ষে উন্মুক্ত) করা একেবারেই যৌক্তিক। বর্তমানে চাকরি প্রার্থীদের সঙ্গে বৈষম্য বিদ্যমান রয়েছে, এ বৈষম্য দূর করা আবশ্যক।

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর