বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

শেখ হাসিনাসহ সাবেক মন্ত্রী-এমপির বিরুদ্ধে আরও মামলা

প্রতিদিন ডেস্ক

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের মন্ত্রী-এমপি এবং আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে গতকাল আরও মামলা হয়েছে। এর মধ্যে মুন্সীগঞ্জে শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়। এ ছাড়া রংপুরে শিক্ষার্থী তাহির  হত্যায় শেখ হাসিনাসহ ৭৫ জনের নামে এবং ফরিদপুরে সাবেক স্থানীয় সরকারমন্ত্রীর নামে মামলা হয়েছে। এদিকে, টাঙ্গাইলে সাবেক প্রতিমন্ত্রীসহ ১২৯ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা এফআইআর হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছে আদালত। এ ছাড়া খুলনায় শেখ হাসিনার আত্মীয় সোহেলের বিরুদ্ধে হত্যার হুমকি ও চাঁদাবাজি মামলা হয়েছে। এর বাইরে কক্সবাজারের কুতুবদিয়ায় আওয়ামী লীগ সভাপতির বিরুদ্ধে এবং ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সাবেক গণপূর্তমন্ত্রী ও তিন এমপিসহ ৬৭ জনের নামে মামলা হয়েছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্য। মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ শহরের সুপারমার্কেট এলাকায় নুর মোহাম্মদ ওরফে ডিপজলকে গুলিতে হত্যার অভিযোগে করা মামলায় ৩১৩ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ২০০-৩০০ জনকে আসামি করা হয়েছে। মামলার অন্যান্য উল্লেখযোগ্য আসামিরা হলেন- সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন, সাধারণ সম্পাদক লুৎফর রহমান, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনিসউজ্জামান, সাবেক এমপি ফয়সাল বিপ্লব, মৃণাল কান্তি দাস ও সাগুফতা ইয়াসমিন এমিলি প্রমুখ। রংপুর : রংপুরে ছাত্র আন্দোলনে শিক্ষার্থী আবদুল্লাহ আল তাহির নিহতে শেখ হাসিনাসহ ৭৫ জনের নামে হত্যা মামলা হয়েছে। মামলায় উল্লেখযোগ্য অন্য আসামি হলেন- সাবেক মন্ত্রী ওবায়দুল কাদের ও টিপু মুনশি, রংপুর রেঞ্জের সাবেক ডিআইজি আব্দুল বাতেন, রংপুর মেট্রোপলিটন পুলিশের সাবেক কমিশনার মো. মনিরুজ্জামান, মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম, জেলা আওয়ামী লীগের আহ্বায়ক এ কে এম ছায়াদত হোসেন বকুল প্রমুখ। ফরিদপুর : শেখ হাসিনার বেয়াই ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনসহ কয়েকজনের বিরুদ্ধে বিএনপি নেতাকে হত্যাচেষ্টার মামলা হয়েছে। মামলার অন্য উল্লেখযোগ্য আসামিরা হলেন- সাবেক উপজেলা চেয়ারম্যান মোহতেশাম হোসেন বাবর, যুবলীগের সাবেক আহ্বায়ক নাজমুল হাসান খন্দকার লেভি প্রমুখ।

টাঙ্গাইল : টাঙ্গাইলে সাবেক বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু ও তার ছোট ভাই মজিবল হক পান্নাসহ  ১২৯ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। খুলনা : ব্যবসায়ীকে হত্যার হুমকি দিয়ে চাঁদা আদায়ের অভিযোগে শেখ হাসিনার চাচাতো ভাই শেখ সোহেল ও এলজিইডি খুলনার সাবেক নির্বাহী প্রকৌশলী আবুল কালাম মুহাম্মদ আনিছুজ্জামানের বিরুদ্ধে মামলা হয়েছে। কুতুবদিয়া (কক্সবাজার) : ছাত্রদের সমাবেশে হামলার অভিযোগে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আওরঙ্গজেব মাতবর ও সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ তাহেরসহ ২৭ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া : জেলার সরাইলে সাবেক   গণপূর্তমন্ত্রী আ ম ওবায়দুল মুক্তাদিরসহ ৬৭ জনের নামে মামলা হয়েছে। মামলার অন্য উল্লেখযোগ্য আসামিরা হলেন- সাবেক এমপি মজিবুল বাশর মাইজ ভান্ডারী, অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা ও উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ, সরাইল উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট নাজমুল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম ঠাকুর রাব্বি, উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর