শিরোনাম
বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

বাংলাদেশ থেকে আরও দক্ষ কর্মী নেবে কুয়েত

নিজস্ব প্রতিবেদক

সম্পর্ক জোরদারের প্রচেষ্টায় বাংলাদেশ থেকে নানা পর্যায়ের আরও দক্ষ কর্মী নেবে কুয়েত। পাশাপাশি ডাক্তার, নার্স ও প্রকৌশলী নিতে চায় দেশটি। গতকাল রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাতে এ কথা বলেন দেশটির বিদায়ী রাষ্ট্রদূত ফয়সাল মুতলাক আলাদওয়ানি।

কুয়েতের রাষ্ট্রদূত বলেন, কুয়েত ও উপসাগরীয় অঞ্চলে ৩ লাখেরও বেশি বাংলাদেশি কাজ করছে। কুয়েতে ৫ হাজারেরও বেশি বাংলাদেশি সৈন্যও কাজ করছে। আমরা আরও ডাক্তার, নার্স এবং প্রকৌশলী নিয়োগ দিতে চাই।

প্রধান উপদেষ্টা কুয়েত রাষ্ট্রদূতের প্রশংসা করে তাকে ‘বাংলাদেশের চমৎকার বন্ধু’ হিসেবে আখ্যায়িত করেন এবং আশা প্রকাশ করেন যে, আগামী দিনেও তিনি তার এই ভূমিকা অব্যাহত রাখবেন। তিনি বলেন, বাংলাদেশ ‘কুয়েতের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক’ গড়ে তোলার আশা করছে। ড. ইউনূস রোহিঙ্গাদের মানবিক সহায়তা করার জন্য কুয়েতকে ধন্যবাদ জানান। তিনি বাংলাদেশ ও কুয়েতের মধ্যে জ্বালানি ও বিনিয়োগ বাড়ানোসহ বৃহত্তর সহযোগিতা কামনা করেন। এ ছাড়াও, বৈঠকে অর্থনীতি, প্রতিরক্ষা, রোহিঙ্গা সংকট, ফিলিস্তিন ইস্যু এবং জ্বালানি সহযোগিতার বিষয়ে সহযোগিতার কথা তুলে ধরা হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর