শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন

দুর্নীতির উৎস চিহ্নিত করে সমাধানের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতির উৎস চিহ্নিত করে সমাধানের নির্দেশ

বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন বলেছেন, দেশের ২৪টি স্থলবন্দরকে কার্যকর ও নিয়মতান্ত্রিকভাবে পরিচালনা করার নির্দেশনা দিয়েছেন। একই সঙ্গে অনিয়ম ও দুর্নীতির উৎস চিহ্নিত করে তার সমাধান করার জন্য স্থলবন্দরের কর্মকর্তাদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার নির্দেশনা দেন। গতকাল রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ দপ্তর পরিদর্শনে গিয়ে আয়োজিত মতবিনিময় সভায় এসব নির্দেশনা দেন। পরে নৌপরিবহন অধিদপ্তর পরিদর্শন গিয়ে নৌ পরিবহন উপদেষ্টা ড. এম সাখাওয়াত হোসেন বলেন, নৌ পথে জাহাজ পরিচালনার ক্ষেত্রে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। একটি নিরাপদ নৌ চলাচল ব্যবস্থা নিশ্চিতে নৌপরিবহন অধিদপ্তরকে কার্যকর ভবিষ্যৎ পরিকল্পনা প্রণয়ন করতে হবে।

বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সভায় কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান চৌধুরী বাংলাদেশ স্থলবন্দরের কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। এ সময় নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সচিবের দায়িত্বে) সঞ্জয় কুমার বণিক, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের অতিরিক্ত সচিব মোহাম্মদ মুসা, পরিচালকবৃন্দসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপদেষ্টার সঙ্গে ছিলেন।

পরে নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর মো. মাকসুদ আলম তার অধিদপ্তরের সার্বিক কার্যক্রম উপদেষ্টাকে অবহিত করেন। এ সময় নৌপরিবহন অধিদপ্তরের চিফ ইঞ্জিনিয়ার মন্জুরুল কবীর, ক্যাপ্টেন ফরহাদ জলিল বিপ্লবসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর