শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

ডেসটিনির রফিকুল আমিনের জামিন আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক

ডেসটিনি ট্রি প্লান্টেশন লিমিটেডের নামে বিনিয়োগকারীদের কাছ থেকে টাকা নিয়ে আত্মসাৎ ও পাচারের অভিযোগে করা মামলায় গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিনের জামিন আবেদন খারিজ করেছেন আপিল বিভাগ। গতকাল প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের নেতৃত্বাধীন ছয় সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন। এর আগে ওই মামলায় জামিন চেয়ে রফিকুল আমিন হাই কোর্টে আবেদন করেন। এটি গত বছরের ২ মার্চ খারিজ হয়। এই আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করে জামিন চেয়ে একই বছর আবেদন করেন রফিকুল আমিন। গতকাল শুনানি নিয়ে লিভ টু আপিল খারিজ করে দেন আপিল বিভাগ।

এদিকে একই মামলায় হাই কোর্টের আদেশের বিরুদ্ধে ডেসটিনির চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের জামিন আবেদন পুনরুজ্জীবিত (রিস্টোরেশন) চেয়ে করা আবেদন শুনানির জন্য আগামী ১৭ নভেম্বর দিন ধার্য করেছেন আপিল বিভাগ। এর আগে ওই মামলায় মোহাম্মদ হোসেনের করা আপিল গত বছরের ১২ জানুয়ারি খারিজ করে দেন হাই কোর্ট। এই আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল করে আপিল বিভাগে জামিন চান তিনি। কোনো আইনজীবী উপস্থিত না থাকায় গত ১২ জুন এ আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। আবেদনটি পুনরুজ্জীবিত চেয়ে আবেদন করেন মোহাম্মদ হোসেন, যা গতকাল রফিকুল আমিনের করা লিভ টু আপিলের সঙ্গে একসঙ্গে কার্যতালিকায় ওঠে।

আদালতে রফিকুল আমিনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন, মোহাম্মদ হোসেনের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. রুহুল কুদ্দুস। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহীন আহমেদ।

পরে আইনজীবী শাহীন আহমেদ বলেন, এখানে বিপুল পরিমাণ অর্থের অভিযোগ, যা পাবলিক মানি। দুর্নীতির বিরুদ্ধে অবস্থান জিরো টলারেন্স এবং রফিকুলের জামিনের বিষয়ে সহানুভূতিহীন উল্লেখ করে আপিল বিভাগ লিভ টু আপিলটি সরাসরি খারিজ করে দিয়েছেন। এর ফলে তাকে আপাতত কারাগারেই থাকতে হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর