মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

সৌদিতে আটক আট প্রবাসীর মুক্তির দাবি স্বজনদের

নিজস্ব প্রতিবেদক

সৌদি আরবে আটক আট প্রবাসী বাংলাদেশির মুক্তি ও কর্মস্থলে ব্যবসা কার্যক্রম অব্যাহত রাখতে সরকারের হস্তক্ষেপ কামনা করেছে ভুক্তভোগীদের পরিবার। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা। ভুক্তভোগীর স্বজনরা জানান, ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের স্মরণে ১৬ আগস্ট সৌদি আরবের মাহাইল শহরে দোয়া মাহফিলের আয়োজন করে প্রবাসী বাংলাদেশিরা। নির্ধারিত উপস্থিতির থেকে লোকসমাগম বেশি হওয়ায় সেখানে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এরই প্রেক্ষিতে দোয়া মাহফিলের আয়োজক আট প্রবাসী বাংলাদেশিকে আটক করে সৌদি পুলিশ।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের সদস্য নুরুল কবির বলেন, গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে স্বৈরাচার সরকারের পতন হয়। এতে দেশ এবং দেশের বাইরে বাংলাদেশিরা বিজয় উল্লাসে মেতে ওঠেন। সৌদি আরবের মাহাইল, আবাহাতে প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। এ সভায় স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন। এ অনুষ্ঠানে আট বাংলাদেশিকে আটক করে সৌদি পুলিশ। যারা ২৪ দিন ধরে সৌদি আরবের কারাগারে আটক আছেন। পরিবাবের উপার্জনক্ষম ব্যক্তিদের আটকের কারণে তাদের পরিবার অসহায় দিন যাপন করছেন।

তিনি আরও বলেন, আটক আট বাংলাদেশির মুক্তির জন্য সৌদি আরবের মাহাইল পুলিশ কর্তৃপক্ষের সঙ্গে আমরা ভুক্তভোগীর পরিবার ও আত্মীয়স্বজনরা বিভিন্নভাবে যোগাযোগ করেছি। কিন্তু বাংলাদেশ সরকারের প্রচেষ্টা ছাড়া আটকদের মুক্তি সম্ভব নয়। বাংলাদেশ সরকার তৎপর ভূমিকা পালন করলে আটক প্রবাসীরা মুক্তি পাবে। সৌদি পুলিশের হাতে আটক প্রবাসীরা হলেন- চট্টগ্রামের বাঁশখালীর মোহাম্মদ জয়নাল আবেদীন, হাফেজ রহমতুল্লাহ, মো. খলিলুর রহমান, মোহাম্মদ ওমর ফারুক; চট্টগ্রামের সাতকানিয়ার সেলিম উল ইসলাম, মাওলানা ইউসুফ ও বান্দরবানের মো. আশরাফুল ইসলাম।

সর্বশেষ খবর