মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
সংক্ষিপ্ত

বস্ত্র খাতে সুইজারল্যান্ডের সহযোগিতা চান উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক

দেশের বস্ত্র ও পাটখাত এবং নৌপরিবহন খাতে সুইজারল্যান্ডের সহযোগিতা চেয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন। গতকাল সচিবালয়ে উপদেষ্টার কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেতো রেংগলি সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ সহযোগিতা চান। উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন বলেন, অন্তর্বর্তী সরকার সুইজারল্যান্ড সরকারের সঙ্গে সৌহার্দ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে কাজ করতে চায়। তিনি দেশের বন্ধ থাকা রাষ্ট্রায়ত্ত বস্ত্র ও পাটকলগুলোতে বিনিয়োগে সুইজারল্যান্ডকে এগিয়ে আসতে আহ্বান জানান। এসব মিলে পাট ও বস্ত্রসহ মেশিনারিজ খাতে বিনিয়োগ লাভজনক।

নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনে দেশের বন্দরগুলোর কার্যক্রমে আধুনিক ব্যবস্থাপনা ও দেশের জন্য কনটেইনার হ্যান্ডলিং আধুনিকায়নে সুইজারল্যান্ডের সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রদূত রেতো রেংগলি বাংলাদেশের সম্ভাবনাময় যুব সমাজের প্রশংসা করে বলেন, বাংলাদেশ শিক্ষার হার, জিডিপিসহ বিভিন্ন সূচকে এগিয়ে যাচ্ছে। একটি উজ্জ্বল সম্ভাবনায় তরুণ সমাজ আছে। সুইজারল্যান্ড এ দুই দেশের মধ্যে একটি বন্ধুত্বপূর্ণ, বিশ্বস্ত ও সহযোগিতাপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে এবং এদেশের উন্নয়ন অগ্রযাত্রায় অংশীদারি হয়ে কাজ করবে জানান। সাক্ষাৎকালে সুইজারল্যান্ড অ্যাম্বাসির কাউন্সিলর আলবার্তো জিওভানিত্তি, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আবদুর রউফ, নৌপরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব সঞ্জয় কুমার বণিক প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর