মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

কটূক্তি জনগণ মেনে নেবে না : ফারুক

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, ‘আপনি হিন্দুস্তানের রাজা হতে পারেন কিন্তু বাংলাদেশের কিছুই না। বাংলাদেশ নিয়ে কটূক্তি করবেন, এ দেশের জনগণ এটা মেনে নেবে না’। ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের উদ্দেশে গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে এক অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন। জাতীয়তাবাদী মোটরচালক দলের উদ্যোগে ‘খুনি হাসিনার দোসররা এখনো রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ পদে বহাল থাকার প্রতিবাদে এবং দ্রব্যমূল্য বৃদ্ধির সিন্ডিকেট হোতাদের চিহ্নিত করে গ্রেপ্তারের দাবি’তে আয়োজিত অবস্থান কর্মসূচি পালিত হয়।

জয়নুল আবদিন ফারুক বলেন, শেখ হাসিনা বাংলাদেশের গণতন্ত্র হরণ করে অসংখ্য মায়ের বুক খালি করেছেন। ইলিয়াস আলী, চৌধুরী আলমসহ অসংখ্য বিএনপি নেতাকে গুম করে ভারতে পালিয়ে গেছেন। তাই আজ আমরা স্বাধীন। স্বাধীনভাবে কথা বলতে পারি।

তিনি বলেন, শেখ হাসিনা সরকারের পতন হয়েছে। তার পরও কেন আমাদের রাজপথে দাঁড়াতে হবে? কারণ আমাদের ভয় হয়। শেখ হাসিনার ১৬ বছর শাসনে বাংলাদেশের অর্থ লুটপাট করে বিদেশে পাচার করেছে। গরিব-দুঃখীর পেটে লাথি মেরেছে। তার দোসররা বিভিন্ন জায়গায় এখনো প্রতিষ্ঠিত। তারা আবার ষড়যন্ত্র করার চেষ্টা করছে। তাই অন্তর্বর্তী সরকারকে বলব, তারা যেন আবার সুযোগ নিয়ে বাংলাদেশের মানুষকে শোষণ না করে। তিনি বলেন, ভারতের প্রতিরক্ষামন্ত্রী আপনি হিন্দুস্থানের রাজা হতে পারেন। কিন্তু বাংলাদেশের কিছুই না। আপনি বাংলাদেশ নিয়ে কটূক্তিপূর্ণ কথা বলবেন, বাংলাদেশের জনগণ এটা মেনে নেবে না। আপনি এটা শেখ হাসিনার গোলামের সরকার পাননি। এটা কিন্তু আবু সাঈদের রক্তের সরকার। ছাত্র-জনতার গণ আন্দোলনের সরকার। অন্তর্বর্তী সরকারের উদ্দেশে তিনি বলেন, আওয়ামী লীগের দোসররা এখনো বিভিন্ন অধিদপ্তর-মন্ত্রণালয়ে স্বপদে বহাল আছে। তারা এখনো থাকে কী করে। অবিলম্বে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। কর্মসূচিতে বিএনপির ধর্মবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম জামান, মৎস্যজীবী দলের সদস্য ইসমাইল হোসেন সিরাজী, মোটরচালক দলের প্রতিষ্ঠাতা সভাপতি সেলিম রেজা বাবু, সাধারণ সম্পাদক মোহাম্মদ শিপন বাঁকাউলসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর