মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

প্রতীকী ক্লাস ও পরীক্ষা নার্সিং শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

অভ্যন্তরীণ ব্যবস্থায় পরীক্ষা গ্রহণের দাবিতে বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে গতকাল প্রতীকী ক্লাস ও পরীক্ষা দিয়েছেন রাজশাহী অঞ্চলের নার্সিং কলেজগুলোর ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। গতকাল সকাল থেকে তারা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেন। শিক্ষার্থীদের অভিযোগ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট অঞ্চলের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা ইতোমধ্যেই শেষ হয়েছে।

সেপ্টেম্বরের মধ্যে পরীক্ষা ও ফলাফল না পেলে তারা ছয় মাসের ইন্টার্নশিপ করতে পারবেন না। এ ছাড়া আগামী বছরের মার্চে নার্সিং নিবন্ধন পরীক্ষায় অংশ নিতে পারবেন না। তাই সেপ্টেম্বরের মধ্যেই পরীক্ষা ও ফলাফল প্রকাশ প্রয়োজন। বিভাগীয় কমিশনার দেওয়ান মো. হুমায়ুন কবির জানিয়েছেন, ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়কে শিক্ষার্থীদের দাবির বিষয়টি জানিয়েছেন।

আজকের মধ্যে উপউপাচার্য নিয়োগ হওয়ার কথা আছে। সেটি হলে নির্ধারিত সময়ের মধ্যে শিক্ষার্থীরা পরীক্ষায় বসতে পারবেন। রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, রাজশাহী, রংপুর ও খুলনা অঞ্চলের দুটিসহ মোট ২৩টি নার্সিং কলেজ রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীন পরিচালিত হয়। এগুলোর মধ্যে চারটি সরকারি নার্সিং কলেজ আছে। শিক্ষার্থীদের অভিযোগ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট অঞ্চলের একই শিক্ষাবর্ষের (২০১৯-২০) শিক্ষার্থীদের পরীক্ষা ইতোমধ্যেই শেষ হয়েছে। সেপ্টেম্বরের মধ্যে পরীক্ষা ও ফলাফল না পেলে তারা ছয় মাসের ইন্টার্নশিপ করতে পারবেন না। এ ছাড়া আগামী বছরের মার্চে নার্সিং নিবন্ধন পরীক্ষায় অংশ নিতে পারবেন না তারা। তাই সেপ্টেম্বরের মধ্যেই পরীক্ষা ও ফলাফল প্রকাশ প্রয়োজন।

 

সর্বশেষ খবর