বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

বিচারবহির্ভূত হত্যার আশঙ্কা থেকে রক্ষা : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিচারবহির্ভূত হত্যার আশঙ্কা থেকে রক্ষা : রিজভী

বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সাধারণ মানুষের আত্মত্যাগে দেশ গুম, খুন ও বিচারবহির্ভূত হত্যার আশঙ্কা থেকে রক্ষা পেয়েছে। তিনি বলেন, আমরা এখন দেখতে পাচ্ছি কেউ কেউ বলছেন, দেশে একটি স্থিতিশীল পরিবেশের জন্য শেখ হাসিনার সঙ্গে সংলাপ করা দরকার। কেন? হিটলারের সঙ্গে কি সংলাপ করা যায়? আবার কি আমরা ইয়াহিয়া খান, টিক্কা খানকে ডেকে নিয়ে এসে সংলাপ করব? এসব বলা লোক সৈয়দ জামিল আহমেদকে শিল্পকলা একাডেমির ডিজি বানানো হয়েছে। এগুলো হচ্ছে কেন? গতকাল রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল এলাকায় আমরা বিএনপি পরিবারের উদ্যোগে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহত তিনটি পরিবারের মাঝে অর্থ সহায়তার চেক দেওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সৈয়দ জামিল কয়েকদিন আগে বলেছেন পালিয়ে থাকা রামেন্দু মজুমদার, নাসির উদ্দিন বাচ্চু এদের নিয়ে আসা দরকার। আমার প্রশ্ন তারা পালিয়েছেন কেন?

অন্তর্বর্তী সরকারের উদ্দেশে রিজভী বলেন, আপনাদের দুর্বলতার সুযোগে কিংবা ভালো মানসিকতার সুযোগে ওই পরাজিত স্বৈরাচারের লোকেরা যেন কোনোভাবেই প্রতিষ্ঠা না পায়। তথাকথিত বুদ্ধিজীবীরা নানা কথা বলছেন উল্লেখ করে রিজভী বলেন, সৈয়দ জামিল আহমেদ এসব বুদ্ধিজীবীদের নিয়ে কীসের রাষ্ট্র তৈরি করতে চান। আবার শেখ হাসিনাকে ফিরিয়ে আনতে চান? শেখ হাসিনাকে ফিরে আনলে হয়তো আপনাদের আবার সুবিধা হবে কিন্তু গোটা জাতি আবার ক্রীতদাস হয়ে যাবে। বিএনপির এ মুখপাত্র বলেন, ২৫ জন ডিসি দেওয়া হয়েছে। এই ২৫ জন ডিসির সবগুলোই ছিল ছাত্রলীগের। আজকে যারা আয়না ঘর করেছে, সাগর-রুনির হত্যাকাণ্ডকে ধামাচাপা দিয়েছে, একের পর এক কুকর্ম করেছে তাদেরই তো এরা প্রশ্রয় দেবে। এ সময় আমরা বিএনপি পরিবারের আহ্বায়ক সাংবাদিক আতিকুর রহমান রুমন, সদস্য সচিব মিথুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর