বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

বৈষম্যবিরোধী ছাত্র সমাবেশে হট্টগোল, ভাঙচুর

নাটোর প্রতিনিধি

নাটোরে হট্টগোল, হাতাহাতি, চেয়ার ও মঞ্চ ভাঙচুরের মধ্য দিয়ে শেষ হলো বৈষম্যবিরোধী ছাত্রদের সমাবেশ ও মতবিনিময় সভা। গতকাল দুপুর ২টার দিকে নবাব সিরাজউদদৌলা সরকারি কলেজ মাঠে তৈরি মঞ্চ ও চেয়ার ভাঙচুর করে দুর্বৃত্তরা। পরে বিকালে ওই মঞ্চেই সমাবেশ অনুষ্ঠিত হয়। ঢাকা থেকে আসা কেন্দ্রীয় সমন্বয়করা সেখানে উপস্থিত ছিলেন।

এর আগে দুপুর ১টার দিকে শহরের অণিমা চৌধুরী অডিটোরিয়ামে নাটোরের ছাত্র আন্দোলনের অংশগ্রহণকারীদের মতবিনিময় সভায় ছাত্রদের দুইপক্ষের হাতাহাতির ঘটনা ঘটে। সভা চলা অবস্থায় দুপুর ২টার দিকে দুর্বৃত্তরা নবাব সিরাজউদদৌলা কলেজ মাঠের সমাবেশ মঞ্চ ভাঙচুর করে। আয়োজক সূত্রে জানা গেছে, অণিমা চৌধুরী অডিটোরিয়ামে ছাত্র আন্দোলনে নাটোরে নিহত শিক্ষার্থীদের পরিবারের সঙ্গে সাক্ষাতের পর আলোচনা শুরু হলে অন্য গ্রুপের শিক্ষার্থীরা সেখানে ঢুকে পড়ে। এ সময় চেয়ারে বসা নিয়ে দুই গ্রুপের মধ্যে হাতাহাতি শুরু হয়।

ঢাকা থেকে আসা সমন্বয়করা এ সময় সবাইকে শান্ত হওয়ার আহ্বান জানিয়েও ব্যর্থ হন। পরে খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। অণিমা চৌধুরী অডিটোরিয়াম ছাত্রদের যে পক্ষ হট্টগোল বাধায় তারাই সেখান থেকে বের হয়ে এসে সমাবেশ মঞ্চ ভাঙচুর করে।

তবে শিক্ষার্থীদের অন্য একটি পক্ষের দাবি, যারা প্রকৃতপক্ষে নাটোরে আন্দোলন করেছে ও আহত হয়েছে তাদের এড়িয়ে এই আয়োজন করায় শিক্ষার্থীরা ক্ষিপ্ত হলে এমন পরিস্থিতির সৃষ্টি হয়। অনেকে ছাত্র সমন্বয়ক পরিচয় দিয়ে নাটোরে চাঁদাবাজি ও অনৈতিক সুবিধা নেওয়ার চেষ্টা করছে বলেও তারা দাবি করেন।

সদর থানার উপপরিদর্শক মোস্তফা কামাল বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছতেই দুর্বৃত্তরা চলে যায়। দুপুরে নিহত শহীদ পরিবারের সদস্য, নাগরিক ও শিক্ষার্থীদের সঙ্গে কেন্দ্রীয় সমন্বয়কদের মতবিনিময়কালে শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

 এ সময় কেন্দ্রীয় সমন্বয়ক মো. মাহিন সরকার, কুররাতুল আইন কানিজ, ইফতেখার আলম, ফয়সাল আহমেদ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর